ঢাকা, বৃহস্পতিবার, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

মাত্র ৩০ লাখ রুপি হলেই চলতো ধোনির!

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৯ ১০:৫২:৪৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৯ ১০:৫২:৪৭ পিএম

‘মানুষ তার স্বপ্নের চেয়েও বড়’- মহেন্দ্র সিং ধোনির জন্যই কি এমন বাক্যের জন্ম! ধোনির ইন্টারভিউ, তার বায়োপিক বিভিন্ন মাধ্যমে মানুষ জানতে পেরেছে কোন পরিবেশ থেকে ক্রিকেটের এই মহাসনে আসীন হয়েছেন তিনি।

ভারতের হয়ে দুটি বিশ্বকাপজয়ী প্রথম ও একমাত্র অধিনায়ক। বিশ্বের অন্যতম ধনী ক্রিকেটার তিনি। ভারতীয় মুদ্রায় ৮০০ কোটি রুপির বেশি সম্পদ রয়েছে তার। নিজের শখ মেটাতে গ্যারেজে আছে অসংখ্য বাইক। কোটি টাকার গাড়িও তার কাছে এখন কিছু না। অথচ এই ধোনির স্বপ্ন ছিলো খুব ছোট।

সম্প্রতি এমন তথ্য দিলেন ধোনির সতীর্থ ভারতের সাবেক ওপেনার ওয়াশিম জাফর। টুইটারে ভক্তদের সঙে প্রশ্নোত্তর পর্বের আয়োজন করেন জাফর। যেখানে তার কাছে এক ভক্ত জানতে চান, ধোনির সঙ্গে তার সেরা মুহূর্ত কোনটি?

এর উত্তরে ভারতের ঘরোয়া ক্রিকেটের সেরা ব্যাটসম্যান ওয়াশিম জাফর বলেন, ‘ভারতীয় ক্রিকেট দলের হয়ে তার প্রথম এবং দ্বিতীয় বছরের সময়। আমার মনে আছে, সে আমাকে বলেছে ক্রিকেট খেলে সে ৩০ লাখ রুপির মতো আয় করতে চায়। তাহলে রাঁচিতে সে তার বাকি জীবন শান্তিতে কাটিয়ে দিতে পারবে।’

ধোনির ক্ষুরধার ক্রিকেট মস্তিষ্কের জন্য খাদের কিনারায় থাকা ম্যাচও জিতে নিয়েছে ভারত। ২০১১ বিশ্বকাপে তো ঠান্ডা মাথায় খেলে শিরোপাও জিতিয়েছেন। অনেকে ভাবেন ম্যাচের গতিপথ, ভবিষ্যত বলে দিতে পারেন ধোনি। তবে জীবনের গতিপথ নিশ্চয়ই আগে থেকে জানতেন না এ ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার। জানলে সতীর্থের কাছে এত ছোট স্বপ্নের কথা বলতেন না। যে স্বপ্নের কথা ভাবলে আনমনেই হয়ত হেসে ওঠেন ধোনি।


ঢাকা/কামরুল