RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১০ ১৪২৭ ||  ০৯ জমাদিউস সানি ১৪৪২

করোনাও থামাতে পারেনি অদম্য মুশফিককে (ভিডিও)

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ৩১ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনাও থামাতে পারেনি অদম্য মুশফিককে (ভিডিও)

করোনাভাইরাস প্রতিরোধের মূলমন্ত্র ‘ঘরে থাকুন, সুস্থ থাকুন।’ ফলে পুরোদেশের সবকিছু বন্ধ হয়ে গেছে। সকলে আছেন গৃহবন্দি হয়ে।

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররাও এর বাইরে নন। এসময়ে ঢাকা প্রিমিয়ার লিগের খেলা খেলতে মাঠে থাকার কথা ছিলো তাদের। তবে দেশ ও নিজেদের স্বার্থে ঘরে আছেন তারা। তবে গৃহবন্দি দশা ভালো লাগার কথা নয় জাতীয় দলের সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিমের। কারণ বাংলাদেশের সবচেয়ে পরিশ্রমী এই খেলোয়াড় খেলা না থাকলেও সবসময় জিম, প্র্যাক্টিসে ব্যস্ত থাকেন।

ঘরে বন্দি হয়েও তার ব্যতিক্রম করলো না মুশফিক। ঠিকই উপায় বের করে নিয়েছেন। নিজের ফিটনেস, স্কিল ঝালিয়ে নিতে চার দেয়ালের অল্প জায়গার মধ্যেও নিজের জন্য একটা রুটিন সাজিয়েছেন মুশফিক। নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের অফিসিয়াল পেইজে নিজের ফিটনেস সচেতনতা নিয়ে একটি ভিডিও আপ করেছেন তিনি।

ভিডিওর শুরুতে দেখা যায়, মুশফিক কোনদিন, কী কী কাজ করবেন তার একটা তালিকা রয়েছে। সপ্তাহের সাতদিনের রুটিনও দেয়ালে টাঙিয়ে রেখেছেন তিনি। যেখানে দেখা যায়, শনিবার ও মঙ্গলবার নিজের রানিং ও কন্ডিশনিং নিয়ে কাজ করবেন মুশফিক। রোববার করবেন জিম।

সাতদিনের মধ্যে বিশ্রামের জন্য সোমবারকে বেছে নিয়েছেন মুশফিক। এদিন রোযাও রাখতে পারেন তিনি। বুধবার ও শুক্রবারের তালিকায় রয়েছে ওজন নিয়ে জিম করার চার্ট। বৃহস্পতিবারের তালিকায় নির্দিষ্ট কিছু রাখেননি তিনি। এদিন রোযা রেখেও কাটিয়ে দিতে পারেন কিংবা হালকা জিমও করতে পারেন মুশফিক।

আজ মঙ্গলবারের দেওয়া ভিডিওতে মুশফিককে রানিং করতেই দেখা গেছে বেশি। ট্রেডমিলে নিজেকে ঝালিয়ে নিচ্ছিলেন তিনি। রানিং শেষে ফিটনেস ট্রেনিংয়ে মন দেন তিনি। কিছুক্ষণ স্ট্রেচিং করেন। পরের ধাপে এসে ওয়েট লিফটিং করেন। কিন্তু ঘরে থেকে ওয়েট হিসবে কি ব্যবহার করবেন। তাই বেছে নিলেন পাঁচ লিটারের পানির বোতল।

এরপর কয়েক ধাপে স্ট্রেচিং ও ওয়েট লিফটিং করেন এই তারকা। মাঝে ক্যাচ অনুশীলনও করেন মুশফিক। ফিটনেস ট্রেনিং এর এক পর্যায়ে নিজের বালিশও ব্যবহার করতে দ্বিধা করেননি বাংলাদেশের ‘লিটল ডায়নামাইট।’ ভিডিওর শেষে ব্যাট হাতে কিছুক্ষণ নকও করতে দেখা যায় তাকে।

ব্যাট হাতে বাংলাদেশ দলের অন্যতম ভরসা মুশফিক সবসময় নিজের অনুশীলনটাকে প্রধান মনে করেন। অনুশীলন যত ভালো হবে ফলও ততটাই ভাল আসবে বলে বিশ্বাস মুশির। তাই মিরপুরে অনুশীলনে সবচেয়ে বেশি সময় দেখা যায় তাকে। তবে করোনা আটকে দিয়েছে মিরপুরে আসার পথ। কিন্তু অদম্য মুশফিককে তবুও থামানো যায়নি। আপন আলয়কে নিজের ফিটনেস ও জিম সেন্টার বানিয়ে তুলেছেন তিনি।




ঢাকা/কামরুল 

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়