Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৭ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

রোনালদো-দিবালাদের হারিয়ে শিরোপা জিতে নিলো নাপোলি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৯, ১৭ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রোনালদো-দিবালাদের হারিয়ে শিরোপা জিতে নিলো নাপোলি

কোপা ইতালিয়ার ফাইনালে শক্তিশালী জুভেন্টাসকে টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায় ৪-২ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে নাপোলি।

বুধবার (১৭ জুন) রাতে রোমের অলিম্পিয়াকো স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হয় নাপোলি-জুভেন্টাস। নির্ধারিত সময়ের খেলায় কেউ গোলের দেখা পায়নি। তাতে গোলশূন্য ড্র থাকার পর এই মৌসুমের নতুন নিয়ম অনুযায়ী সরাসারি টাইব্রেকারে চলে যায় ম্যাচ।

সেখানে জুভেন্টাসকে ৪-২ ব্যবধানে হারিয়ে দেয় দিয়েগো ম্যারাডোনার সাবেক ক্লাব নাপোলি। জিতে নেয় ক্লাবটির ইতিহাসের ষষ্ঠ কোপা ইতালিয়ার শিরোপা। অন্যদিকে একরাশ হাতাশা নিয়ে মাঠ ছাড়ে সর্বোচ্চ ১৩ বারের চ্যাম্পিয়ন রোনালদো-দিবালা-বুফনদের জুভেন্টাস।

টাইব্রেকারে প্রথম শট থেকেই গোল করতে ব্যর্থ হন জুভেন্টাসের আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা। তার শট রুখে দেন নাপোলির গোলরক্ষক আলেক্স মারেত। পরের শটটি মিস করেন দানিলো। বারের উপর দিয়ে উড়িয়ে মারেন তিনি।

এরপর লিওনার্দো বোনুচ্চি ও অ্যারন রামসি গোল করলেও নপোলি টানা চার শটে গোল করে ৪-২ ব্যবধানে শিরোপা জয় নিশ্চিত করে। নাপোলির হয়ে পেনাল্টি কিকে গোল করেন লরেঞ্জো ইনসিগনি, মাতেও পোলিতানোস, নিকোলা মাকসিমোভিচ ও আর্কাদিউয়াস মিলিক।

ফাইনালে মাউরিজিও সারির উজ্জীবিত শিষ্যরা শুরু থেকেই ভালো খেলতে থাকে। প্রথমার্ধ ও দ্বিতীয়ার্ধে তারা জুভেন্টাসের চেয়ে বেশি গোলের সুযোগও পায়। কিন্তু ভাগ্য সহায় না হওয়ায় গোলের দেখা পায়নি। তবে ভাগ্যদেবী নিরাশ করেনি তাদের। ভাগ্য পরীক্ষায় ঠিক-ই উতরে দিয়েছে। সারির সাবেক ক্লাবকে হারিয়ে তাকে শিরোপা উপহার দিয়েছে শিষ্যরা।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়