RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||  আশ্বিন ১৬ ১৪২৭ ||  ১৩ সফর ১৪৪২

সাকিবকে শ্রীলঙ্কায় পাওয়ার আশা বিসিবি সভাপতির

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ১৫ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সাকিবকে শ্রীলঙ্কায় পাওয়ার আশা বিসিবি সভাপতির

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও সাকিব আল হাসান (ফাইল ফটো)

অক্টোবরে শ্রীলঙ্কা সফরে সাকিব আল হাসানকে দলে দেখতে চান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তবে নিষেধাজ্ঞায় থাকা এ ক্রিকেটারকে যথাযথ প্রক্রিয়ায় দলে ফেরাতে চান বিসিবি সভাপতি।

জুয়াড়ির কাছ থেকে পাওয়া তথ্য গোপন করায় গত অক্টোবরে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হন সাকিব। নিষেধাজ্ঞায় এ থাকা ক্রিকেটার মাঠে ফিরতে পারবেন আগামী ২৯ অক্টোবর।

অক্টোবরে শ্রীলঙ্কা সফরে থাকবে বাংলাদেশ জাতীয় দল। তিন টেস্ট খেলবে স্বাগতিক দলের সঙ্গে। ২৪ অক্টোবর দুই দলের টেস্ট সিরিজ শুরু হবে। দ্বিতীয় ও টেস্ট খেলার সুযোগ আছে সাকিবের। বিসিবি সভাপতি সাকিবকে শ্রীলঙ্কা সফরে পাওয়ার প্রত‌্যাশায়। তার বিশ্বাস নিষেধাজ্ঞার পরপরই সাকিব দলের যোগ দিতে পারবেন। এরই মধ‌্যে সাকিবের সঙ্গে বোর্ড সভাপতির কথা হয়েছে। কিভাবে জাতীয় দলে ফিরে আসতে পারে সেই নির্দেশনা সাকিব পেয়েছেন। পাশাপাশি সাকিবও নিজের পরিকল্পনা জানিয়েছেন। তবে নিজের আলাপচারিতা গণমাধ‌্যমে আনতে নারাজ নাজমুল হাসান।

শনিবার মিরপুরে নাজমুল হাসান বলেন, ‘সাকিবের সঙ্গে কি কথা হলো সেটা বলবো না। যখনই তার নিষেধাজ্ঞা উঠে যাবে তারপর-ই সে আমাদের সাথে খেলতে পারবে। তখন থেকেই সে অ‌্যাভেইলেবেল। আমরা সবাই অধীরে আগ্রহে বসে আছি কবে সে ফিরবে।’

নিষেধাজ্ঞাকালীন বোর্ডের কোনো প্রক্রিয়ায় সাকিব যুক্ত হতে পারবেন না। অনুশীলন, ফিটনেস ট্রেনিং সবকিছু নিজ উদ‌্যোগে করতে হবে। তবে ভিন্নভাবে বোর্ড সাহায‌্য করতে পারে সেই ইঙ্গিত নাজমুল হাসান দিয়ে রাখলেন, ‘আমাদের কিছুর সাথে সে থাকতে পারবে না। ও যদি পাড়ায় ক্রিকেট খেলতে যায় খেলতে পারবে। উদাহরণ হিসেবে বললাম। আমাদের কোনো ফিজিও তাকে ওয়ান টু ওয়ান দেখতে পারে।’

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে হুট করে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা কঠিন। ম‌্যাচ ফিটনেস থাকা বাদেও মানসিক শক্তি থাকা জরুরী। পরিবেশ, পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার ব‌্যাপার থাকে। মাঠে নামার আগে সাকিবকে সকল প্রক্রিয়ার মধ‌্য দিয়ে যেতে হবে।

‘সাকিব ওর মতো করে অনুশীলন করবে। এ মাসেই সে দেশে আসবে এবং অনুশীলন শুরু করবে। আশা করছি সে ফিট থাকবে এবং আমাদের সাথে শ্রীলঙ্কায় যোগ দেবে এবং খেলতে পারবে। আমরা এখন থেকেই তাকে দেখব। আমরা তার ফিটনেস টেস্টও নেব। ও আগেও চলে গেলে আমরা সেখানে তার অ‌্যাসেস করতে পারি। হঠাৎ করে গিয়েই তো খেলতে পারবে না। এজন‌্য তাকে সেভাবেই প্রস্তুতি নিতে হবে।’ – বলেছেন বিসিবি সভাপতি।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়