RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৩ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

ছয় ম্যাচ খেলতে পাকিস্তানে যাবে জিম্বাবুয়ে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৫, ২৩ সেপ্টেম্বর ২০২০  
ছয় ম্যাচ খেলতে পাকিস্তানে যাবে জিম্বাবুয়ে

পাকিস্তানে করোনাভাইরাসের সংক্রমণ উল্লেখযোগ্য হারে কমতে শুরু করেছে। তাই আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করতে যাচ্ছে দেশটি। করোনা মহামারির মধ্যে তারা স্বাগত জানাবে জিম্বাবুয়েকে। অক্টোবর-নভেম্বরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল।

পাকিস্তান সফরের ব্যাপারে জিম্বাবুয়ান সরকারের অনুমোদন পাওয়ার পর পর এই সূচি চূড়ান্ত করে দুই দেশের বোর্ড। ৩০ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত হবে তিনটি ওয়ানডে। টি-টোয়েন্টি সিরিজ হবে ৭ থেকে ১০ নভেম্বর। এই সিরিজ দিয়ে শুরু হবে আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ।

এ মাসের শুরুতে জিম্বাবুয়ে ক্রিকেটের চেয়ারম্যান নিশ্চিত করেছিলেন, এই সফরের ব্যাপারে খুব শিগগিরই অনুমোদন দেবে সরকার। সব শঙ্কা উড়িয়ে এবার হতে যাচ্ছে এই সফর। পাকিস্তান ক্রিকেট বোর্ড এখনও স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউরস প্রকাশ করেনি। তবে এটা নিশ্চিত যে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে রুদ্ধ্দ্বার স্টেডিয়ামে হবে এই ছয় ম্যাচ।

এখন পর্যন্ত এই সফরের কোনও ভেন্যু চূড়ান্ত করেনি পিসিবি। তবে আয়োজক হওয়ার দৌড়ে রাওয়ালপিন্ডি ও মুলতান এগিয়ে। এই দুটি ভেন্যুতে ৩০ সেপ্টেম্বর থেকে হবে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ। 

তিন ওয়ানডে হতে পারে মুলতানে এবং এটি চূড়ান্ত হলে ২০০৮ সালের পর এই ভেন্যুতে প্রথমবার হবে ৫০ ওভারের আন্তর্জাতিক ম্যাচ। জানা গেছে, এই দুটি সিরিজ নিরাপদে শেষ করতে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পরামর্শ নেবে পাকিস্তান। গত জুলাই থেকে প্রথম দেশ হিসেবে করোনার মধ্যে আয়ারল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ আয়োজন করেছিল ইংল্যান্ড।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়