RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৩ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

ভুলে বলে থুতু লাগিয়ে বিতর্কের মুখে উথাপ্পা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৯, ১ অক্টোবর ২০২০  
ভুলে বলে থুতু লাগিয়ে বিতর্কের মুখে উথাপ্পা

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের কোভিড-১৯ প্রোটোকল ভেঙে বিতর্কের মুখে ভারত ও রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যান রবিন উথাপ্পা। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় তাকে বলে থুতু লাগাতে দেখা গেছে।

এই ঘটনা ঘটেছে বুধবারের ম্যাচে। ইনিংসের তৃতীয় ওভারের পঞ্চম বলে কলকাতার ওপেনার সুনীল নারিনের সহজ ক্যাচ মিড অনে ফেলে দেন উথাপ্পা। এরপর বল তুলে নিয়ে তাতে থুতু লাগান তিনি এবং বোলারের কাছে দেন। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

পুরোনো দলের বিপক্ষে বিতর্কিত হলেন উথাপ্পা। গত কয়েক বছর কলকাতার নিয়মিত সদস্য ছিলেন। কিন্তু গত মৌসুমে ব্যর্থতায় এবার তিনি খেলছেন রাজস্থানে। গতবার ১২ ম্যাচে তার ব্যাটে এসেছিল ২৮২ রান। নিলামে তিন কোটি টাকায় তাকে নিয়েছিল রাজস্থান। কিন্তু বুধবার মোটেই ভালো গেলো না। ক্যাচ ফেললেন, ব্যাটে করলেন মাত্র ২। হেরে গেছে তার দলও, আর নিজে জড়িয়ে পড়লেন অবাঞ্ছিত এক বিতর্কে।

এই ঘটনায় এখন পর্যন্ত কোনও বিবৃতি দেয়নি আইপিএল কর্তৃপক্ষ। করোনাভাইরাস মহামারির পরিপ্রেক্ষিতে এই বছরের জুনে বলের উজ্জ্বলতা বাড়াতে থুতু লাগানো নিষিদ্ধ করে।

আইসিসির বিধি অনুযায়ী কেউ বলে থুতু লাগালে এই পরিস্থিতি সামাল দেবেন আম্পায়ার। পরেরবার একই ঘটনা ঘটলে দলকে সতর্ক করা হবে। প্রত্যেক ইনিংসে দুইবার সতর্কের পরও একই কাণ্ড ঘটালে ব্যাটিং দলকে পাঁচ রান দেওয়া হবে। থুতু লাগানোর পর বল পরিষ্কার করে খেলা শুরুর নির্দেশনা দেওয়া হয়েছে আম্পায়ারকে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়