RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

উয়েফার বর্ষসেরা লেভানদোভস্কি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৩, ১ অক্টোবর ২০২০  
উয়েফার বর্ষসেরা লেভানদোভস্কি

গত মৌসুমে বায়ার্ন মিউনিখের ট্রেবল জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন দলটির পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কি। তারই পুরস্কার হিসেবে প্রথমবারের মতো উয়েফার বর্ষসেরার পুরস্কার জিতে নিয়েছেন ৩২ বছর বয়সী এই স্ট্রাইকার। এমনকি ‘ফরোয়ার্ড অফ দ্য সিজন’-ও জেতেন লেভানদোভস্কি।

সুইজারল্যান্ডের জেনেভায় বৃহস্পতিবার চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে ইউরোপের সেরা খেলোয়াড় হিসেবে পোলিশ ফরোয়ার্ডের নাম ঘোষণা করা হয়। আর এই পুরস্কার জেতার পথে লেভানদোভস্কি পেছনে ফেলেন ম্যানচেস্টার সিটির অ্যাটাকিং মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনাকে।

বিশাল ব্যবধানে এগিয়ে থেকে উয়েফা বর্ষসেরা ফুটবলারের খেতাব জিতেছেন লেভানদোভস্কি। এই ফুটবলার পেয়েছেন ৪৭৭ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা ডি ব্রুইনার পয়েন্ট মাত্র ৯০। 

বায়ার্নের ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ জয়ে অগ্রণী ভূমিকা ছিল লেভানদোভস্কির। আসরে সর্বোচ্চ ১৫টি গোল আসে এই স্ট্রাইকারের পা থেকে। আর লেভানদোভস্কি। দলটির বুন্দেসলিগা ও জার্মান কাপ জয়েও বড় অবদান ছিল তার। সব প্রতিযোগিতা মিলে গত মৌসুমে ৪৭ ম্যাচে ৫৫ গোল করেন এই পোলিশ স্ট্রাইকার।

গত মৌসুমে ইউরোপীয় প্রতিযোগিতার গ্রুপ পর্বে অংশ নেওয়া ৮০ দলের কোচ (চ্যাম্পিয়ন্স লিগের ৩২ দল ও ইউরোপা লিগের ৪৮ দল) ও ইউরোপিয়ান স্পোর্টস মিডিয়ার নির্ধারিত ৫৫ জন সাংবাদিকের ভোটে গত সপ্তাহে তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে উয়েফা।

২০১১ সাল থেকে পুরস্কারটি দেওয়া শুরুর পর থেকে এবারই প্রথম তিন জনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পান ৩২ বছর বয়সী লেভানদোভস্কি। প্রথমবারেই জিতে নিলেন সেরার পুরস্কার।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়