ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আরও ক্ষুধা নিয়ে বার্সায় ফিরেছেন কৌতিনিয়ো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৬, ১১ অক্টোবর ২০২০  
আরও ক্ষুধা নিয়ে বার্সায় ফিরেছেন কৌতিনিয়ো

জার্মানিতে গত মৌসুমে তিনটি শিরোপা জিতেছেন। এই সাফল্যে বাড়তি উজ্জীবনী শক্তি নিয়ে ন্যু ক্যাম্পে ফিরেছেন ফিলিপ্পে কৌতিনিয়ো। এখন কথার সঙ্গে কাজ মিলে গেলে ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে বায়ার্ন মিউনিখে পাঠানোর প্রতিদানে উপকৃত হতে পারে বার্সেলোনা।

বায়ার্নের সঙ্গে ট্রফিখচিত মৌসুম কাটানোর পর বার্সেলোনায় ফিরে সাফল্যের জন্য আরও ক্ষুধা বেড়ে গেছে কৌতিনিয়োর। লিভারপুল থেকে ১২ কোটি ইউরোতে ২০১৮ সালের জানুয়ারিতে তার সঙ্গে চুক্তি করেছিল বার্সা। কিন্তু এত দামের যথার্থতা প্রমাণ করতে পারেননি। গত মৌসুমে যান বায়ার্নে, হ্যান্সি ফ্লিকের অধীনে জেতেন ট্রেবল।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বার্সেলোনাকে ৮-২ এ হারাতে কৌতিনিয়ো করেন জোড়া গোল। সব মিলিয়ে বায়ার্নের জার্সি পরেছেন ৩৮ বার, গোল ১১টি। আবার তিনি ফিরেছেন ন্যু ক্যাম্পে। রোনাল্ড কোমানের অধীনে লা লিগার তিন ম্যাচের সবগুলো খেলেছেন। নিজেকে নতুন করে বার্সায় পরিচিতি পেতে মরিয়া এই মিডফিল্ডার।

আন্তর্জাতিক বিরতিতে বিশ্বকাপ বাছাই খেলতে ব্রাজিলে গেছেন কৌতিনিয়ো। সেখানে তিনি তার অভিপ্রায় ব্যক্ত করেছেন, ‘আমার খুব ভালো সময় কাটছে। কয়েক মৌসুমে আমি ব্যক্তিগত ও দলগত পর্যায়ে অনেক কিছু অর্জন করেছি, যা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমি ভালো করার তীব্র আকাঙ্ক্ষা নিয়ে স্পেনে ফিরেছি এবং জাতীয় দলেও একই রকম কিছু করতে চাই। দলের জন্য প্রত্যেকটি সুযোগ কাজে লাগিয়ে আমি আমার সেরাটা দিয়ে খেলতে চাই।’

মহাদেশীয় ফুটবলে কীভাবে দাপট দেখাতে হয়, বায়ার্নে থেকে তা সম্পর্কে জ্ঞান অর্জন করেছেন কৌতিনিয়ো। তার মতে, বুন্দেসলিগা চ্যাম্পিয়নদের সাফল্যের প্রধান কারণ ফুটবল নিয়ে তাদের নিবিড়তা। তিনি বলেছেন, ‘বায়ার্নে কাজ সম্পর্কে আমি অনেক কিছু শিখেছি। কারণ তারা ট্রেনিংয়ে অনেক বেশি নিবিড়। সফল হতে এখন আমি আগের চেয়েও তিন-চারগুণ বেশি নিজেকে উৎসর্গ করতে হবে।’

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়