ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দিল্লিতে অমিতের জায়গায় বেঙ্গালুরুর ‘নেট বোলার’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২০, ১৯ অক্টোবর ২০২০  
দিল্লিতে অমিতের জায়গায় বেঙ্গালুরুর ‘নেট বোলার’

গত ৩ অক্টোবর কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে একটি ক্যাচ ধরতে গিয়ে অনামিকায় গুরুতর চোট পান অমিত মিশ্র। ৩৭ বছর বয়সী অভিজ্ঞ লেগস্পিনারের আঙুলে অস্ত্রোপচার হয়েছে। এতদিন পর তার স্থলাভিষিক্ত হিসেবে দিল্লি ক্যাপিটালস বাছাই করলো প্রবীণ দুবেকে, যিনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নেট বোলার হয়ে সংযুক্ত আরব আমিরাতে গেছেন।

কর্নাটকের হয়ে এই বছরের শুরুতে প্রথম শ্রেণিতে অভিষেক হয় উত্তর প্রদেশের আজমগড়ে জন্ম নেওয়া প্রবীণের। তবে আরও আগেই তিনি ভারতীয় ক্রিকেট নির্বাচকদের নজরে এসেছেন। ২০১৫ সালে কর্নাটক প্রিমিয়ার লিগ দিয়ে এই প্রতিভাবান স্পিনারকে খুঁজে পায় বেঙ্গালুরু। পরের বছর তাকে ৩৫ লাখ রুপিতে কিনে নেয় এই ফ্রাঞ্চাইজি। কিন্তু দুই মৌসুম পর তাকে ছেড়ে দেয় বেঙ্গালুরু, বিস্ময়কর হলেও সত্যি যে একটি ম্যাচও খেলা হয়নি তার।

ঘরোয়া এই মৌসুমে ভালো করলেও কোনও দল তাকে নেয়নি। তবে নেটে বল করার সুযোগ পেয়েও রোমাঞ্চিত ২৭ বছর বয়সী এই লেগস্পিনার, ‘আমি খুশি কারণ এটা আমাকে আমার প্রতিভা দেখানোর সুযোগ করে দিয়েছে।’ প্রবীণের আত্মবিশ্বাস কাজে লেগে গেছে। রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল ও ললিত যাদবের মতো স্পিনার থাকলেও এই ক্রিকেটারকে অন্তর্ভুক্ত করেছে দিল্লি। এই আসরে ৯ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে সবার উপরে দিল্লির এই ফ্রাঞ্চাইজি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ