ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চার খেলোয়াড়ের চুক্তির মেয়াদ বাড়ালো বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৩, ২১ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:৩৭, ২১ অক্টোবর ২০২০
চার খেলোয়াড়ের চুক্তির মেয়াদ বাড়ালো বার্সেলোনা

বার্সেলোনার জন্য অন্যতম ব্যস্ত রাত ছিল মঙ্গলবার। চ্যাম্পিয়নস লিগে ফেরেন্সভারোসকে ৫-১ গোলে হারানোর পর তাদের চার সিনিয়র খেলোয়াড়ের সঙ্গে নতুন চুক্তির ঘোষণা দিয়েছে তারা। ম্যাচের শেষ বাঁশি বাজার এক ঘণ্টার মধ্যে একই সময়ে নতুন চুক্তিপত্রে কলমের খোঁচা দিয়েছেন জেরার্দ পিকে, মার্ক-আন্দ্রে টের স্টেগেন, ক্লেমন্ত লংলে ও ফেরেঙ্কি ডি ইয়ং।

বার্সার সঙ্গে ১৩তম মৌসুমে পা দেওয়া পিকের চুক্তির মেয়াদ বেড়েছে ২০২৪ সালের জুন পর্যন্ত। তার রিলিজ ক্লজ নির্ধারণ করা হয়েছে ৫০ কোটি ইউরো। ২০২১-২২ মৌসুমে নির্দিষ্ট কয়েকটি ম্যাচে খেলার ভিত্তিতে স্প্যানিশ ডিফেন্ডারের মেয়াদ বাড়ানো হয়েছে। চুক্তির পুরো সময় শেষ করলে পিকের বয়স হবে ৩৭।

কয়েক সপ্তাহ ধরে টের স্টেগেনের চুক্তির মেয়াদ বাড়ানো নিয়ে আলোচনা চলছিল। নতুন চুক্তিতে ২০২৫ সালের জুন পর্যন্ত বার্সার থাকবেন এই জার্মান গোলরক্ষক। তার রিলিজ ক্লজও ৫০ কোটি ইউরো। ২০১৪ সালে বরুশিয়া মনশেনগ্লাদবাখ থেকে ন্যু ক্যাম্পে আসেন টের স্টেগেন, ২০২২ সাল পর্যন্ত ছিল তার আগের চুক্তির মেয়াদ।

লংলে ও ডি ইয়ংয়ের সঙ্গে নতুন চুক্তি বাড়ানো হয়েছে ২০২৬ সাল পর্যন্ত। ২০১৮ সালে সেভিয়া থেকে আসার পর নিয়মিত দলে জায়গা পাচ্ছেন লংলে। এই ফরাসি ফুটবলার বার্সার জার্সি পরেছেন ৮৯ বার। তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ৩০ কেটি ইউরো। 

২০১৯ সালে আয়াক্স থেকে আসার পর প্রত্যাশা পূরণ করতে পারেননি ডি ইয়ং। তবে বয়স ২৩ হওয়ায় শীর্ষ সেন্ট্রাল মিডফিল্ডার হিসেবে তার ওপর ভরসা রাখতে চায় বার্সা। নতুন চুক্তিতে তার রিলিজ ক্লজ ৪০ কোটি ইউরো।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ