RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৮ রবিউস সানি ১৪৪২

ক্রিকেট ফিরছে ১৫ নভেম্বর, ফিরছেন সাকিবও

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৭, ২৫ অক্টোবর ২০২০   আপডেট: ২২:২২, ২৫ অক্টোবর ২০২০
ক্রিকেট ফিরছে ১৫ নভেম্বর, ফিরছেন সাকিবও

পাঁচ দলের টি-টোয়েন্টি প্রতিযোগিতা শুরু হবে আগামী ১৫ নভেম্বর। এ প্রতিযোগিতা দিয়ে ফিরবে ঘরোয়া ক্রিকেট। করোনার প্রাদুর্ভাবে গত ১৭ মার্চ অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয় ঘরোয়া ক্রিকেট। 

এরপর ধাপে ধাপে ক্রিকেটারদের মাঠে ফেরায় দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। শুরুতে ক্রিকেটাররা ব্যক্তিগত অনুশীলনের অনুমতি পান। পৃথক পৃথক সময়ে ফিটনেস ট্রেনিং, বোলিং ও ব্যাটিংয়ের সুযোগ পান তামিম, মুশফিক, মাহমুদউল্লাহরা। এরপর ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয়ের ভেতরে রেখে শুরু হয় দলগত অনুশীলন। দেশে ফিরে তাদের সঙ্গে যোগ দেন কোচিং স্টাফরাও।

শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ার পর নিজেদের ভেতরেই চলে প্রস্তুতি ম্যাচ। লাল বলে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলার পর সাদা বলে তিন দলের ম্যাচ আয়োজন করে বিসিবি। সঙ্গে যোগ দেন এইচপি দলের নির্বাচিত ক্রিকেটাররাও। ৪৫ ক্রিকেটারের সঙ্গে কোচিং স্টাফ, সাপোর্টিং স্টাফ, ম্যাচ অফিসিয়াল ও আয়োজকদের মিলিয়ে জৈব সুরক্ষা বলয়ে ছিলেন প্রায় ৭০ জন।

সফলভাবে এ টুর্নামেন্ট আয়োজন করায় বিসিবি পাঁচ দলের প্রতিযোগিতা আয়োজনে আত্মবিশ্বাসী। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন রোববার প্রেসিডেন্টস কাপের ফাইনাল শেষে বলেন, ‘আমরা পাঁচ দল নিয়ে টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু করবো ১৫ নভেম্বর। আমরা দলগুলোর জন্য স্পন্সর আহ্বান করবো। যদি স্পন্সর পাই তাহলে নেবো। নয়তো নিজেরা আয়োজন করবো। এখানে বিদেশি ক্রিকেটারকে সুযোগ দেওয়া হবে না। স্থানীয় সব ক্রিকেটার খেলবে। সাকিব টুর্নামেন্ট শুরুর আগে দেশে চলে আসবে। এ টুর্নামেন্ট দিয়েই ফিরবে।’ 

নিষেধাজ্ঞায় থাকা সাকিবের শাস্তি শেষ হচ্ছে ২৯ অক্টোবর। এরপরই বাঁহাতি অলরাউন্ডার ফিরতে পারবেন ক্রিকেটে। বিসিবির এ পাঁচ দলের টি-টোয়েন্টি প্রতিযোগিতা দিয়ে সাকিব ফিরবেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে। বর্তমানে তিনি আছেন যুক্তরাষ্ট্রে। 

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়