RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

আকবর-সুমনদের ক্যাম্প শুরু হচ্ছে মঙ্গলবার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ২৬ অক্টোবর ২০২০   আপডেট: ০৫:০১, ২৭ অক্টোবর ২০২০
আকবর-সুমনদের ক্যাম্প শুরু হচ্ছে মঙ্গলবার

বিসিবি প্রেসিডেন্টস কাপ শেষ হয়েছে রোববার। জাতীয় দলের ক্রিকেটাররা ছুটি পেলেও হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের ক্রিকেটাররা মাঠে ফিরছেন মঙ্গলবার।

মিরপুর শের-ই-বাংলায় শুরু হচ্ছে এইচপির ক্যাম্প। কোচ টবি র‌্যাডফোর্ড আনুষ্ঠানিকভাবে নিচ্ছেন এইচপির দায়িত্ব। দলটির ২৬ ক্রিকেটারের করোনা টেস্ট হয়েছে সোমবার। তাদের রাখা হয়েছে মিরপুরের একাডেমিতে। মঙ্গলবার ক্যাম্প শুরু হয়ে চলবে ১২ নভেম্বর পর্যন্ত। এ তথ্য নিশ্চিত করেছেন এইচপি ইউনিটের ম্যানেজার জামাল বাবু। 

রাইজিংবিডিকে জামাল বলেন, ‘এইচপির ক্রিকেটাররা যারা প্রেসিডেন্টস কাপ খেলেছে তারা ছুটিতে যাচ্ছেন না। আমাদের ক্যাম্প শুরু হচ্ছে মঙ্গলবার থেকেই। টানা দুই সপ্তাহের ক্যাম্প চলবে ১২ অক্টোবর পর্যন্ত।’ 

ক্যাম্পের প্রথম দফায় তাদের ফিটনেস দেখা হবে। পরবর্তীতে হবে স্কিল ট্রেনিং। বিসিবি প্রেসিডেন্টস কাপে খেলেছেন এই দলের ১৫ জন ক্রিকেটার। তিনটি দলে ভাগ করে দেওয়া হয়েছিল তাদের। 

এবারের এইচপি ইউনিটে রয়েছে যুব বিশ্বকাপজয়ী দলের ১৩ ক্রিকেটার। মূলত তাদের নিয়েই এবার গড়ে তোলা হয়েছে এইচপি ক্যাম্প। পাশাপাশি বয়সভিত্তিক বিভিন্ন দল ও জাতীয় ক্রিকেট থেকে প্রতিশ্রুতিশীল একাধিক ক্রিকেটারকে নেওয়া হয়েছে এ ক্যাম্পে। 

এবারের এইচপি ক্যাম্পের স্কোয়াডে নেওয়া হয়েছে তিনজন লেগস্পিনার। জাতীয় দলের জন্য ভালো মানের লেগস্পিনার গড়ে তোলার প্রক্রিয়ায় এবার ক্যাম্পে জোর দেওয়া হয়েছে। জাতীয় দলে খেলা আমিনুল ইসলাম বিপ্লবের সঙ্গে এইচপি দলে জায়গা পেয়েছেন মিনহাজুল আবেদীন আফ্রিদি ও রিশাদ হোসেন।

এইচপি স্কোয়াড-

ব্যাটসম্যান: তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, মোহাম্মদ নাঈম শেখ, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়।
স্পিনার: মিনহাজুল আবেদীন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, রকিবুল হাসান, হাসান মুরাদ, তানভীর ইসলাম, রিশাদ হোসেন, মেহেদী হাসান, শামীম হোসেন পাটোয়ারি।

পেসার: শরিফুল ইসলাম, শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, শাহীন আলম, সুমন খান, নোমান চৌধুরী সাগর, অভিষেক দাস, রেজাউর রহমান রাজা।

উইকেটকিপার: মাহিদুল ইসলাম অঙ্কন, আকবর আলী।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়