Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

পিএসএলের প্লে-অফে দল পেলেন তামিম-মাহমুদউল্লাহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৪, ২ নভেম্বর ২০২০   আপডেট: ১০:৩০, ৩ নভেম্বর ২০২০
পিএসএলের প্লে-অফে দল পেলেন তামিম-মাহমুদউল্লাহ

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) স্থগিত হওয়া চার দলের প্লে-অফ এ মাসে। প্রতিযোগিতার শেষ অংশ খেলতে পাকিস্তান যাচ্ছেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল ও অলরাউন্ডার মাহমুদউল্লাহ।

পিএসএলের পঞ্চম আসরে দল পেয়েছিলেন না বাংলাদেশের কেউ। কারণ মার্চে ছিল জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে লিগ পর্ব শেষে পিএসএল স্থগিত হয়। করাচি কিংস, লাহোর কালান্দার্স, মুলতান সুলতান্স ও পেশাওয়ার জালমিকে নিয়ে ১৪ নভেম্বর শুরু হবে প্লে-অফ।

এই পর্বের জন্য বিদেশি ক্রিকেটারদের স্থলাভিষিক্তের নাম ঘোষণা করেছে পিএসএল কর্তৃপক্ষ। সেখানেই নাম দেখা গেছে দুই বাংলাদেশি ক্রিকেটারের। 

অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ক্রিস লিনের পরিবর্তে লাহোর দলে ভিড়িয়েছে তামিমকে। আর মাহমুদউল্লাহ জায়গা পেয়েছেন মুলতানে। ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলীর জায়গায় নেওয়া হয়েছে তাকে।

এর আগে তামিম পিএসএল খেলেছেন পেশাওয়ারের হয়ে। পাকিস্তানের এই ফ্রাঞ্চাইজি ক্রিকেটে খেলার অভিজ্ঞতা হয়েছিল মাহমুদউল্লাহরও, কোয়েটা গ্লাডিয়েটর্সে।

তামিম-মাহমুদউল্লাহ ছাড়াও বিদেশি স্থলাভিষিক্ত ক্রিকেটাররা হলেন ফাফ দু প্লেসিস, শেফানে রাদারফোর্ড, অ্যাডাম লিথ ও হার্দুস ভিলজোয়েন।

আগামী ১৪ নভেম্বর পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল মুলতান ও করাচি প্রথম কোয়ালিফায়ার খেলবে। ওই দিন এলিমিনেটরে খেলবে লাহোর ও পেশাওয়ার। পরের দিন হবে দ্বিতীয় এলিমিনেটর। ফাইনাল হবে ১৭ নভেম্বর, সব ম্যাচ হবে করাচিতে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়