ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

টের স্টেগেনকে ফিরে পেলো বার্সা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩০, ৪ নভেম্বর ২০২০   আপডেট: ২১:৪১, ৪ নভেম্বর ২০২০
টের স্টেগেনকে ফিরে পেলো বার্সা

গুরুতর হাঁটুর চোট থেকে পুরোপুরি সেরে উঠেছেন মার্ক আন্দ্রে টের স্টেগেন। ডায়নামো কিয়েভের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার তৃতীয় ম্যাচের জন্য তাকে রেখে দল ঘোষণা করেছেন রোনাল্ড কোমান। তাতে করে এই মৌসুমে প্রথম ম্যাচ খেলার দোরগোড়ায় এই জার্মান গোলকিপার। যদিও একাদশে তার থাকার ব্যাপারে নিশ্চয়তা দেয়নি বার্সা।

আগস্টে টেন্ডনে মারাত্মক আঘাত পাওয়ায় অস্ত্রোপচার করাতে হয়েছিল টের স্টেগেনকে। তাই এই মৌসুমের শুরুতে ছিলেন না তিনি। গত দুই মাস ধরে ব্রাজিলিয়ান গোলকিপার নেতো তার শূন্যস্থান পূরণ করেছেন। টের স্টেগেনের অনুপস্থিতিতে বার্সার শুরুতে ছন্দ হারিয়েছে। প্রথম ছয় ম্যাচে মাত্র দুটি জিতে লা লিগায় ১২তম স্থানে নেমে গেছে তারা। যদিও চ্যাম্পিয়নস লিগে দুটি খেলেই জিতে ‘জি’ গ্রুপের শীর্ষে তারা।

ইউরোপিয়ান মঞ্চে উড়তে থাকা বার্সার জন্য টের স্টেগেনের ফেরাটা হতে পারে দারুণ কিছু। গত ২০ অক্টোবর দলের এক নম্বর গোলকিপারের সঙ্গে ২০২৫ সাল চুক্তি নবায়ন করেছে কাতালানরা। এবার তারই প্রতিদান দেওয়ার পালা জার্মান তারকার। অবশ্য কিয়েভের বিপক্ষে খেলতে না পারলেও শনিবার রিয়াল বেতিসের বিপক্ষে গোলপোস্টের নিচে দেখা যাবে তাকে। 

কিয়েভের বিপক্ষে বার্সা দল: টের স্টেগেন, নেতো, ইনাকি পেনা, দেস্ত, পিকে, সার্জি রবের্তো, লংলে, জোর্দি আলবা, জুনিয়র ফিপ্রো, ফ্রেঙ্কি ডি ইয়ং, সার্জি বুশকেটস, পিজানিচ, আলেনা, রিকুই পুইগ, মেসি, গ্রিয়েজমান, আনসু ফাতি, দেম্বেলে, পেদ্রি, ত্রিনকাও ও ব্রাথওয়েট।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়