ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বার্সার ৭২ বছরের পুরোনো রেকর্ড ছুঁলো মিলান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪০, ২৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৩:৫৫, ২৪ ডিসেম্বর ২০২০
বার্সার ৭২ বছরের পুরোনো রেকর্ড ছুঁলো মিলান

সিরি আ’য় দুর্দান্ত ফর্মে থেকে ইতিহাসের পাতায় নাম লিখলো এসি মিলান। বুধবার ৩-২ গোলে লাৎসিওকে হারিয়ে স্তেফানো পিওলির দল, এক দশক পর স্কুদেত্তো পুনরুদ্ধারের শক্তিশালী দাবিদার হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে তারা। একই দিন বার্সার ৭০ বছরেরও বেশি পুরোনো গোলের রেকর্ডে ভাগ বসালো ইতালিয়ান জায়ান্টরা।

নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের (৩৩) চেয়ে এক পয়েন্টে এগিয়ে থেকে লিগ টেবিলে শীর্ষে মিলান (৩৪)। ৩-০ গোলে ফিওরেন্তিনার কাছে হেরে বছর শেষ করায় গত আসরের চ্যাম্পিয়ন জুভেন্টাস (২৪) নেমে গেছে ষষ্ঠ স্থানে। তাতে করে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের একমাত্র দল হিসেবে অজেয় থেকে বছর শেষ করলো মিলান।

সান সিরোতে দারুণ জয়ে ৭২ বছরে এক বর্ষপঞ্জিকায় প্রথম দল হিসেবে একই প্রতিযোগিতায় অন্তত ১৫ ম্যাচ টানা দুটি বা তার বেশি গোলের কীর্তি গড়েছে মিলান। আন্তে রেবিচ, হাকান কালহানোগলু ও থিও হার্নান্দেজের গোলে কেবল দ্বিতীয় দল হিসেবে তারা এই রেকর্ড গড়লো। এর আগে ১৯৪৮ সালে টানা ১৮ ম্যাচ অন্তত দুটি গোল করেছিল বার্সেলোনা।

লিঁলের কাছে নভেম্বরে ইউরোপা লিগের গ্রুপ পর্বে ৩-০ গোলে হারের পর থেকে সব প্রতিযোগিতায় অপরাজেয় মিলান। ক্রিসমাস ও নতুন বছরের উদযাপন করে আগামী ৩ জানুয়ারি বেনেভেন্তোর বিপক্ষে মাঠে ফিরবে তারা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়