Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৭ ১৪২৭ ||  ১৭ রজব ১৪৪২

লিভারপুলকে রুখে দিয়ে শীর্ষেই থাকলো ম্যানইউ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:২৮, ১৮ জানুয়ারি ২০২১  
লিভারপুলকে রুখে দিয়ে শীর্ষেই থাকলো ম্যানইউ

প্রায় আট বছর ম্যানচেস্টার ইউনাইটেড (ম্যানইউ) ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) শীর্স্থানে আছে। এমন সময়ে দলটি মুখোমুখি হয় বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলের। ম্যানইউর কাছে ম্যাচটি ছিল শীর্ষস্থান দখলে রাখার। আর লিভারপুলের সামনে ছিল দ্য রেডসদের স্পর্শ করার। শেষ পর্যন্ত ম্যাচটি ড্র হয়। দুই দলই মাঠ ছাড়ে পয়েন্ট ভাগাভাগি করে।

শনিবার রাত সাড়ে ১০টায় দ্য রেডসদের বিপক্ষে খেলতে নামে রেড ডেভিলসরা। ম্যাচে জিতলে লিভারপুল-ম্যানইউ পয়েন্ট সমান হতো। কিন্তু গোলব্যাবধানে এগিয়ে থেকে শীর্ষে চলে যেতো ইয়ার্গুন ক্লপের শিষ্যরা। ১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানইউ। আর সমান ম্যাচে ৩৪ পয়েন্টি নিয়ে লিভারপুল তিনে। গোল ব্যাবধানে চার গোল এগিয়ে আছে বর্তমান চ্যাম্পিয়নরা।

এই ম্যাচের আগে ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিল ম্যানইউ। আর সমান ম্যাচে তিন পয়েন্ট কম (৩৩) নিয়ে পয়েন্ট টেবিলের তিনে ছিল লিভারপুল। পয়েন্ট ভাগাভাগি করায় দুই দলেরই পয়েন্ট বাড়ে এক করে।

এই ম্যাচে দুই দল আক্রমণ পাল্টা আক্রমণ করে। কিন্তু কেউ কারো জালে বল জড়াতে পারেনি। কখনো বাঁধা হয়ে দাঁড়িয়েছেন অ্যালিসন বেকার আবার কখনো ডেভিড গিয়া। এই ম্যাচসহ সর্বশেষ পাঁচ ম্যাচে লিভারপুলের বিপক্ষে জিততে পারেনি রেড ডেভিলসরা। তিনটি ম্যাচ ড্র হয় আর দুটিতে জেতে দ্য রেডসরা।

ম্যাচের ১৪ মিনিটের মার্টিয়ালের ডি বক্সের বাইরে থেকে মাটি গড়ানো শট ম্যানইউর রক্ষণভাগে বাধা পেয়ে বল আসে রবার্টসনের পায়ে। কিন্তু তিনি বল মেরে দেন বারের বাইরে। ১৭ মিনিটে দারুণ সুযোগ পায় লিভারপুল।

কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরিমিনোর বাঁ পায়ের শট চলে বারের বাম পাশ দিয়ে। শাকিরির পা হয়ে ম্যানইউর ডি বক্সে বল আসে সাদিও মানের পায়ে। নিপুণ দক্ষতায় বল বাড়িয়ে দেন ফিরিমিনোর কাছে। প্রথমার্ধের প্রথম ভাগে এগিয়ে যাওয়া থেকে বঞ্চিত হয় দ্যা রেডস।

পাঁচ মিনিট পরেই ডি ডি বক্সের মাথা থেকে মোহাম্মদ সালাহর একটি শট চলে যায় বারের ওপর দিয়ে। এবার ফ্রি কিক থেকে ৩৪ মিনিটে পর গোল পেতে পারতো ম্যানইউ। ব্রুনো ফার্নান্দেজের শট চলে যায় লিভারপুলের বারের বাম পাশ দিয়ে। পরের মিনিটেই ডি বক্স থেকে ফিরিমিনোর একটি শট রুখে দেন ম্যানইউর গোলরক্ষক ডেভিড গিয়া।

৩৮ মিনিটে ম্যানইউ যায় কাউন্টার অ্যাটাকে। কিন্তু দ্য রেডসের কোনো ফুটবলার পৌঁছানোর আগেই বল রুখে দেন গোলরক্ষক অ্যালিসন বেকার। কোনো গোল ছাড়াই বিরতিতে যায় দুই দল। 

বিরতি থেকে ফেরা আট মিনিট পর সুযোগ পায় ম্যানইউ। ডি বক্সের একেবারে মাথায় বল পেয়ে ডি বক্সের কোনায় বল দেন ফারনান্দেজের কাছে। কিন্তু তার শট রুখে দেন ফ্যাবিনহো। ছয় মিনিট পর দলকে পিছিয়ে পড়া থেকে বাঁচান মাগুয়াইর। লিভারপুলের একটি আক্রমণ পায়ের আলতো ছোঁয়ায় পাঠিয়ে দেন বক্সের বাইরে।

৬১ মিনিটে মার্টিয়ালের বদলি হিসেবে মাঠে নামেন এডিনসন কাভানি। এর চার মিনিট পরেই ফারনান্দেজের একটি শট রুখে দেন এলিসন। ৭৬ মিনিটের সময় শাকিরি উঠে যান। ডিসেম্বর ২০১৯ এর পরে শাকিরি এই প্রথম শুরু থেকেই খেলতে নামেন। এর দুই মিনিট পরেই রেড ডেভিলসের থিয়াগোর ডান পায়ের একটি শট রুখে দেন ডেভিড গিয়া।

৮৩ মিনিটে বিসাকা থেকে বল পেয়ে শট নেন পল পগবা। কিন্তু তার শট সরাসরি যায় এলিসনের হাতে। ম্যাচ শেষের এক মিনিট আগে উঠে যান ফারনান্দেজ। তার পরিবর্তে মাঠে নামেন ম্যাসন গ্রিনউড। শেষ পর্যন্ত ড্র নিয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয় দুই দলকে।

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়