Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৮ মে ২০২১ ||  বৈশাখ ২৫ ১৪২৮ ||  ২৫ রমজান ১৪৪২

‘আমাদের ময়না ঘরে ফিরে আসছে’, সাকিবকে নিয়ে কলকাতা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৫, ১৮ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৯:৩৮, ১৮ ফেব্রুয়ারি ২০২১
‘আমাদের ময়না ঘরে ফিরে আসছে’, সাকিবকে নিয়ে কলকাতা

সাত মৌসুম পর ২০১৭ সালে সাকিব আল হাসানকে ছেড়ে দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। ২০১৮ সালে বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডার খেলেন সানরাইজার্স হায়দরাবাদে। দুই বছর পর আবারও আইপিএলে ফিরছেন তিনি। ফিরে যাচ্ছেন দ্বিতীয় বাড়ি কলকাতায়। সাকিবকে ফিরে পেয়ে যারপরনাই খুশি দুইবারের চ্যাম্পিয়নরা।

২ কোটি রুপি ভিত্তিমূল্য ছিল সাকিবের। পাঞ্জাব কিংসের সঙ্গে বিডে লড়াই করে শেষ পর্যন্ত তাকে ৩ কোটি ২০ লাখ রুপিতে পেয়ে যায় কলকাতা। এই দলটির সঙ্গে ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত শাহরুখ খানের দলে ছিলেন বাঁহাতি অলরাউন্ডার। এই সাত আসরের মধ্যে ছয়টিতে খেলেছিলেন।

তিন মৌসুম পর আবারও সাকিবকে পেয়ে প্রথম ‍টুইটে কলকাতা লিখেছে, ‘আমাদের ময়না ঘরে ফিরে আসছে।’ পরে টুইটারে বিশ্বসেরা এই অলরউন্ডারকে নিয়ে আরও দুটি টুইট করে তারা। শাহরুখের সঙ্গে সাকিব ও উম্মে শিশিরের ছবি পোস্ট করে লিখেছে, ‘এই আইপিএলের নিলামে আমরা আমাদের প্রথম নাইটকে কিনে নিলাম।’

আরেক টুইটে ২০১২ ও ২০১৪ সালের ট্রফির ইমো দিয়ে কলকাতা লিখেছে, ‘তিন নম্বরটির জন্য সাকিব এখানে। স্বাগত ময়না।’ সাকিবের ছবিতে লেখা, ‘অলরাউন্ডার সাকিব আল হাসান তৈরি। ঘরে স্বাগতম।’ ক্রিকেট মাঠে বাঁহাতি অলরাউন্ডারকে ময়না নামে ডাকা হয়, আদর করে কলকাতাও সেই নামে তাকে সম্বোধন করলো।

ছয়টি আসরে কলকাতার হয়ে ব্যাট হাতে সাকিব ৬০ ম্যাচ খেলে দুটি ফিফটিসহ ৭৩৭ রান করেন আর উইকেট শিকার করেছেন ৫৭টি।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়