Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৭ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২২ ১৪২৭ ||  ২১ রজব ১৪৪২

ফিক্সিংয়ের বিরুদ্ধে বাফুফের জিরো টলারেন্স ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ২৩ ফেব্রুয়ারি ২০২১  
ফিক্সিংয়ের বিরুদ্ধে বাফুফের জিরো টলারেন্স ঘোষণা

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দীন ম্যাচ ফিক্সিং, স্পট ফিক্সিং ও অনলাইন বেটিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। মঙ্গলবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রতিভা অন্বেষণ কর্মসূচির চূড়ান্ত পর্ব উদ্বোধন করতে গিয়ে তিনি এ কথা বলেন।

সম্প্রতি এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) বাংলাদেশের প্রিমিয়ার লিগের পাঁচ ম্যাচ নিয়ে সন্দেহ প্রকাশ করেছে। যার তিনটি আরামবাগের ও দুটি ব্রাদার্স ইউনিয়নের বিরুদ্ধে। ম্যাচ পাতানোর অভিযোগ উঠায় বাফুফে বিব্রত। তবে অন্যায়ের বিরুদ্ধে কোনও ছাড় দেবে না ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

সালাহউদ্দীন বলেছেন, ‘ফিক্সিং, বর্ণবাদ ও মাদকের বিরুদ্ধে বাফুফের অবস্থান জিরো টলারেন্স। কেউ দোষী প্রমাণিত হলে বহিষ্কার করা হবে।’

এর আগে গত শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ গণমাধ্যমকে বলেন, ‘বাফুফের পক্ষ থেকে আরামবাগ ও ব্রাদার্স ইউনিয়নকে ম্যাচ ফিক্সিং, স্পট ফিক্সিং ও অনলাইন বেটিং সম্পর্কে জানতে চেয়ে চিঠি দেওয়া হয়েছে। এর মধ্যে আছে আরামবাগের তিন ম্যাচ, ব্রাদার্সের দুই ম্যাচ।’ 

সন্দেহের তালিকায় থাকা ৫ ম্যাচের তিনটি জানুয়ারিতে ও দুটি হয়েছে ফেব্রুয়ারিতে। আরামবাগের ওই তিন ম্যাচের প্রতিপক্ষ ছিল মোহামেডান (১৭ জানুয়ারি), শেখ রাসেল (৯ ফেব্রুয়ারি) ও আবাহনী (১৩ ফেব্রুয়ারি) । ব্রাদার্সের প্রতিপক্ষ ছিল আবাহনী (১৯ জানুয়ারি) ও বসুন্ধরা কিংস (২৩ জানুয়ারি)।

ফিফা ও এএফসির পাতানো ম্যাচের ক্ষেত্রে শাস্তির নির্দিষ্ট বিধান রয়েছে। তারা যেভাবে অনুসরণ করে বাফুফেও তাই করবে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়