Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৮ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৫ ১৪২৮ ||  ০৫ রমজান ১৪৪২

দ্বিতীয় সেশনে ভারত-ইংল্যান্ড সমানে সমান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৭, ৪ মার্চ ২০২১   আপডেট: ১৫:০৮, ৪ মার্চ ২০২১
দ্বিতীয় সেশনে ভারত-ইংল্যান্ড সমানে সমান

চতুর্থ টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৩০ রানে প্রথম তিন ব্যাটসম্যানের বিদায়ে চোখে সর্ষে ফুল দেখছিল ইংল্যান্ড। সেখান থেকে দলকে টেনে তুললেন বেন স্টোকস। ভারতের বিপক্ষে প্রথম দিন ৭৪ রানে ৩ উইকেটে লাঞ্চে যাওয়া সফরকারীরা দ্বিতীয় সেশন শেষ করেছে ৫ উইকেটে ১৪৪ রানে। এই সেশনে স্বাগতিকরা নিয়েছে ২ উইকেট।

৪৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে দ্বিতীয় সেশন শুরু করেন স্টোকস ও জনি বেয়ারস্টো। লাঞ্চের পর তাদের জুটি বেশিক্ষণ টেকেনি। ওই সেশনের তৃতীয় ওভারের প্রথম বলে মোহাম্মদ সিরাজ এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন বেয়ারস্টোকে (২৮)। ৪৮ রানের পার্টনারশিপ ছিল তাদের।

তবে একপ্রান্ত আগলে রেখে স্টোকস তার ২৪তম টেস্ট ফিফটি তুলে নেন। অলি পোপের সঙ্গেও জুটিটা পঞ্চাশ পার করতে পারেননি বাঁহাতি ব্যাটসম্যান। ১২১ বল খেলে ৬ চার ও ২ ছয়ে ৫৫ রানে এলবিডাব্লিউ হন ওয়াশিংটন সুন্দরের বলে। পোপের সঙ্গে ড্যান লরেন্সের ২৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে চা বিরতিতে যায় ইংল্যান্ড।

এর আগে প্রথম সেশনের অর্ধেক সময়ের মধ্যে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারায় ইংল্যান্ড। ১২.১ ওভারে তাদের স্কোর ছিল ৩০/৩। সেখান থেকে বেয়ারস্টো ও স্টোকসের জুটিতে ক্ষত শুকানোর চেষ্টা করে তারা।

৩ উইকেটে ৭৪ রানে শেষ হয় প্রথম সেশন। আগের দুই ম্যাচে তিন ইনিংসে ফাইফার নেওয়া অক্ষর প্যাটেল প্রথম ওভারেই নেন মেডেন উইকেট। ইনিংসের ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে ডম সিবলিকে স্ট্রেইট বলে বোল্ড করেন এই স্পিনার। পরের ওভারে আরেক ওপেনার জ্যাক ক্রলিরও বিদায়, তিনিও অক্ষরে কাবু। মিড অফে সিরাজের ক্যাচ হন।

রুট নেমে মাত্র ৯ বল ক্রিজে থাকতে পেরেছেন। যশপ্রীত বুমরার বদলে খেলতে নামা সিরাজ এলবিডাব্লিউ করেন তাকে ৫ রানে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়