ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পান্তের কাঁধে দিল্লি ক্যাপিটালস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৫, ৩০ মার্চ ২০২১  
পান্তের কাঁধে দিল্লি ক্যাপিটালস

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিল্লি ক্যাপিটালসের নেতৃত্ব দেবেন ভারত জাতীয় দলের উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পান্ত। এক বিবৃতি দিয়ে মঙ্গলবার (৩০ মার্চ) এই খবর নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজি।

ভারত-ইংল্যান্ড ওয়ানডে সিরিজ চলাকালে বাঁ কাঁধে চোট নিয়ে ছিটকে গেছেন দিল্লির অধিনায়ক শ্রেয়াস আইয়ার। তার বদলেই পান্ত এবার পেলেন দলটির অধিনায়কত্ব। প্রথমবার অধিনায়ক হিসেবে আইপিএল খেলবেন ২৩ বছর বয়সী উইকেটকিপার-ব্যাটসম্যান। এর আগে দিল্লির প্রাদেশিক দলের নেতৃত্বে ছিলেন তিনি।

দিল্লির চেয়ারম্যান ও যৌথ মালিক কিরণ কুমার গান্ধি বলেছেন, ‘শ্রেয়াসের দ্রুত আরোগ্য কামনা করছি। শ্রেয়াসের নেতৃত্বে আমাদের দল নতুন উচ্চতায় পৌঁছেছিল। আমরা তার অনেক অভাববোধ করবো। তার অনুপস্থিতিতে ফ্র্যাঞ্চাইজি সর্বসম্মতিক্রমে ঋষভকে এই বছর নেতৃত্ব দেওয়ার জন্য বাছাই করেছে। দুর্ভাগ্যজনক পরিস্থিতিতে এই সিদ্ধান্ত নেওয়া হলেও তার বহুদূর এগিয়ে যাওয়ার বিশাল সুযোগ এটা। নতুন ভূমিকায় তাকে আমি শুভ কামনা জানাই।’

আসন্ন ১৪তম আইপিএলে ১০ এপ্রিল চেন্নাই সুপার কিংসের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে দিল্লি, ওইদিন শুরু হবে পান্তের নতুন অধ্যায়। নতুন দায়িত্ব পেয়ে তিনি বলেছেন, ‘দিল্লিতেই আমি বড় হয়েছি, ছয় বছর আগে এখানেই আমার আইপিএল যাত্রা শুরু হয়েছিল। একদিন এই দলকে নেতৃত্ব দেখার স্বপ্ন সবসময় লালন করেছি। আজ সেই স্বপ্ন পূরণ হলো, আমি সম্মানিতবোধ করছি। আমাদের দলের মালিকদের কাছে সত্যিই কৃতজ্ঞ, যারা এই ভূমিকায় আমাকে সমর্থ মনে করেছে। দিল্লি ক্যাপিটালসের জন্য আমার সেরাটা দিতে তর সইছে না আর।’

গত আইপিএলে পয়েন্ট টেবিলের দ্বিতীয় সেরা দল হয়ে প্লে অফ খেলেছিল আইয়ারের দিল্লি। প্রথম কোয়ালিফায়ারে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হেরে গেলেও দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে প্রথমবার ফাইনালে ওঠে তারা। কিন্তু শিরোপা জেতা হয়নি, তাদের বিপক্ষে জিতে পঞ্চমবার চ্যাম্পিয়ন হয় মুম্বাই।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ