Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

রাহাতুল একাই নিলেন ৭ উইকেট 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৬, ৩১ মার্চ ২০২১   আপডেট: ১৩:০৪, ৩১ মার্চ ২০২১
রাহাতুল একাই নিলেন ৭ উইকেট 

বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ স্পন্সরড বাই ওয়ালটন-এর দ্বিতীয় রাউন্ডের খেলায় ৭ উইকেট নিয়ে নিয়ে ঢাকা ডিভিশনকে একাই গুঁড়িয়ে দিয়েছেন সিলেট ডিভিশনের রাহাতুল ফেরদৌস। বাঁ হাতি অর্থোডক্স স্পিনার রাহাতুলের ঘূর্ণিতে দিশেহারা ছিলেন ঢাকার ব্যাটসম্যানরা।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় ঢাকা-সিলেট। রাহাতুলের দারুণ বোলিংয়ে সোমবার থেকে শুরু হওয়া দ্বিতীয় রাউন্ডের খেলায় সুবিধাজনক অবস্থানে আছে সিলেট।

প্রথম ইনিংসে জাকির হোসেনের ১৫৯ রানে ভর করে প্রথম ইনিংসে ৩৭০ রান করে সিলেট। জবাবে খেলতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে ঢাকা। তবে শুভাগত হোমের সেঞ্চুরিতে লড়াই করলেও ৭৯ ওভার ১ বল খেলে ২৮০ রানের বেশি করতে পারেনি রাজধানী শহরের দলটি।

১৩৩ বলে ১১৪ রান করে স্রোতের বিপরীতে লড়াই করেছিলেন শুভাগত। তার ইনিংসটি সাজানো ছিল ১৩টি চার ও ২টি ছয়ের মারে। এ ছাড়া জয়রাজ শেখ ৪১ ও সাইফ হাসান করেন ৪২ রান।

সাইফ হাসানকে দিয়ে শিকার শুরু করেন রাহাতুল; শেষ করেন সালাউদ্দিন শাকিলকে দিয়ে। ৭ উইকেটের মধ্যে ৪টি উইকেটই পেয়েছেন বোল্ড করে। তিনি ২২ ওভার ১ বলে ৭৫ রান দিয়ে এই উইকেটগুলো নেন। এ ছাড়া ২টি উইকেট নেন অভিষিক্ত তানজিম হাসান সাকিব। 

প্রথম শ্রেণীর ক্রিকেটে এটাই রাহাতুলের সর্বোচ্চ। এর আগে এক ইনিংসে সেরা বোলিং ফিগার ছিল ৪৮ রান দিয়ে ৫ উইকেট। শুধু ইনিংস না ম্যাচেও এটাই সর্বোচ্চ। এর আগে এক ম্যাচে সেরা বোলিং ফিগার ৭৭ রান দিয়ে ৬ উইকেট। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়