Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

বয়সভিত্তিক ক্রিকেটারদের নিয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৪, ৩১ মার্চ ২০২১   আপডেট: ২০:৩৯, ৩১ মার্চ ২০২১
বয়সভিত্তিক ক্রিকেটারদের নিয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের পুরুষ ক্রিকেট ইভেন্টের খেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার (৩১ মার্চ)। জাতীয় ও আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ততার কারণে তারকা ক্রিকেটারদের ছাড়াই বাংলাদেশ গেমসের জন্য চারটি দল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ।

বয়সভিত্তিক দলগুলো অংশ নেবে এ প্রতিযোগিতায়। অনূর্ধ্ব-১৯, ১৮, ১৭ দলের ক্রিকেটাররা সুযোগ পেয়েছেন। এরই মধ্যে নারী ক্রিকেটারদের খেলা শেষ হয়েছে। জুনিয়র ক্রিকেটারদের নিয়ে গড়া মোট চারটি দল পদকের লড়াইয়ে ২২ গজে নামছে। দলগুলো হচ্ছে- চন্দ্রদ্বীপ দক্ষিণাঞ্চল, বরেন্দ্র উত্তরাঞ্চল, চট্টলা পূর্বাঞ্চল ও জাহাঙ্গীরবাদ মধ্যাঞ্চল।

প্রথম দিন আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে একটি ম্যাচ হবে। উদ্বোধনী দিনে বরেন্দ্র উত্তরাঞ্চলের প্রতিপক্ষ চন্দ্রদ্বীপ দক্ষিণাঞ্চল। ২ এপ্রিল চট্টলা পূর্বাঞ্চল ও জাহাঙ্গীরবাদ মধ্যাঞ্চল মুখোমুখি হবে। একদিন বিরতি দিয়ে ৪ এপ্রিল চট্টলা পূর্বাঞ্চল খেলবে চন্দ্রদ্বীপ দক্ষিণাঞ্চলের বিপক্ষে। পরদিন  বরেন্দ্র উত্তরাঞ্চল মুখোমুখি হবে জাহাঙ্গীরবাদ মধ্যাঞ্চলের। ৭ এপ্রিল চট্টলা পূর্বাঞ্চল খেলবে বরেন্দ্র উত্তরাঞ্চলের বিপক্ষে। পরদিন জাহাঙ্গীরবাদ মধ্যাঞ্চলের প্রতিপক্ষ চন্দ্রদ্বীপ দক্ষিণাঞ্চল। ১ এপ্রিল থেকে ৮ এপ্রিল পর্যন্ত গ্রুপ পর্বের ম্যাচগুলো হবে।

প্রতিটি দল দুটি করে ম্যাচ খেলবে। প্রথম পর্ব শেষ হলে একদিন বিরতি দিয়ে ১০ এপ্রিল সোনার লড়াইয়ে মাঠে নামবে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়