ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ম্যাক্সওয়েল-ডি ভিলিয়ার্স ঝড়, বোলিংয়ে উপেক্ষিত সাকিব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৯, ১৮ এপ্রিল ২০২১   আপডেট: ১৮:০৬, ১৮ এপ্রিল ২০২১
ম্যাক্সওয়েল-ডি ভিলিয়ার্স ঝড়, বোলিংয়ে উপেক্ষিত সাকিব

শুরুতে দুই উইকেট হারানোর ধাক্কা দারুণভাবে সামাল দিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। গ্লেন ম্যাক্সওয়েল ও এবি ডি ভিলিয়ার্সের ব্যাটে রান পাহাড়ে চাপা পড়েছে কলকাতা নাইট রাইডার্স। প্রথম ‍২ ওভারে রান বেশি দেওয়ায় চার ওভারের কোটা শেষ করতে পারেননি সাকিব আল হাসান। জয়ে ফিরতে তাদের দরকার ২০৫ রান। ম্যাক্সওয়েল ও  ডি ভিলিয়ার্সের ঝড়ো ফিফটিতে বেঙ্গালুরু ৪ উইকেটে করেছে ২০৪ রান।

দ্বিতীয় ওভারে বরুণ চক্রবর্ত্তী জোড়া আঘাত হেনে কলকাতাকে দারুণ শুরু এনে দেন। দ্বিতীয় বলে রাহুল ত্রিপাঠীকে ক্যাচ দেন বিরাট কোহলি (৫) আর শেষ বলে বোল্ড রজত পতিদার (১)। ৯ রানে বেঙ্গালুরুর ২ উইকেট তুলে নিয়ে উৎসবে মেতেছিল এউইন মরগ্যানের দল। কিন্তু তা মাটি করে দেন গ্লেন ম্যাক্সওয়েল।

পাওয়ার প্লের শেষ ওভারে এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান চড়াও হন সাকিবের ওপর। বাঁহাতি স্পিনারের ওই ওভারে একটি ছয় ও দুটি চার মারেন ম্যাক্সওয়েল। তাতে ১৭ রান তোলে বেঙ্গালুরু। অথচ চতুর্থ ওভারে প্রথম বল হাতে নিয়ে ৭ রান দিয়ে ভালো বোলিংয়ের ইঙ্গিত দেন সাকিব, যদিও প্রথম বলে চার মারেন ম্যাক্সওয়েল।

প্রথম ওভারে জোড়া আঘাত হানা বরুণের শেষ ওভারেও ১৭ রান নেন ম্যাক্সওয়েল ও এবি ডি ভিলিয়ার্স। কিন্তু ২ ওভারে ২৪ রান দেওয়া সাকিবকে আর দেখা যায়নি বোলিংয়ে।

কোহলি ও পতিদার ফিরে যাওয়ার পর দেবদূত পাডিক্কালের সঙ্গে ৫৮ বলে ৮৬ রানের জুটি গড়েন ম্যাক্সওয়েল। এই জুটিতেই ২৮ বলে ৬ চার ও ২ ছয়ে টানা দ্বিতীয় ফিফটি করেন তিনি। পাডিক্কাল ২৫ রানে উইকেট হারানোর পর ডি ভিলিয়ার্স ৫৩ রানের জুটি গড়েন ম্যাক্সওয়েলের সঙ্গে।

৪৯ বলে ৯ চার ও ৩ ছয়ে ৭৮ রান করে জাতীয় দলের সতীর্থ পেসার প্যাট কামিন্সের শিকার হন অজি ব্যাটসম্যান ম্যাক্সওয়েল। তার চেয়ে একটি কম বল খেলে ফিফটি করেন ডি ভিলিয়ার্স। কাইল জেমিসনের সঙ্গে শেষ দিকে ঝড় তোলেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান। ২০ বলে ৫৬ রানের অবিচ্ছিন্ন জুটি তাদের। ডি ভিলিয়ার্স ৩৪ বলে ৯ চার ও ৩ ছয়ে ৭৬ রানে অপরাজিত ছিলেন। ১১ রানে খেলছিলেন জেমিসন।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়