ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের প্রথম পয়েন্ট

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৫, ২৫ এপ্রিল ২০২১  
টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের প্রথম পয়েন্ট

এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে আইসিসি টেস্ট চ্যাপিয়নশিপের দুই ফাইনালিস্ট। কাগজে কলমে অন্য ম্যাচগুলোর আর কোনও গুরুত্ব নেই। তবে বাংলাদেশের জন্য রয়েছে সুখবর। প্রথম পয়েন্টের দেখা পেয়েছে তারা।

চারটি সিরিজে ৬ ম্যাচ খেলে প্রথম পয়েন্টের দেখা পেয়েছে বাংলাদেশ। রোববার (২৫ এপ্রিল) ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ড্র হয় শ্রীলঙ্কা-বাংলাদেশ সিরিজের প্রথম টেস্ট। এর ফরে দুই দলই পায় সমান ২০টি করে পয়েন্ট। এতে শ্রীলঙ্কার মোট পয়েন্ট ১৪০ হলেও বাংলাদেশের মাত্র ২০।

টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের যাত্রা শুরু হয় ২০১৯ সালে ভারতের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ দিয়ে। মাঝে পাকিস্তানের বিপক্ষে একটি ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট খেলেছে; জয় কিংবা ড্র পাওয়া হয়নি একটিতেও। ষষ্ঠ ম্যাচে এসে ড্র করে নিশ্চিত করলো প্রথম পয়েন্ট।  

৬ সিরিজে ১৭ ম্যাচ খেলে ৫২০ পয়েন্ট নিয়ে সবার ওপরে ভারত। তাদের পরে ৫ সিরিজে ১১ ম্যাচে ৪২০ পয়েন্ট নিয়ে আছে নিউ জিল্যান্ড। এই দুই দলের মধ্যে জুনে সাউদাম্পটনে হবে ফাইনাল।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি শুরু হবে ২৯ এপ্রিল থেকে। ক্যান্ডির এই মাঠেই সিরিজ নির্ধারণী ম্যাচটি হবে।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়