Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৮ মে ২০২১ ||  বৈশাখ ২৫ ১৪২৮ ||  ২৫ রমজান ১৪৪২

৯ বছর পর বায়ার্নকে বিদায় বলছেন মার্তিনেজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৪, ৪ মে ২০২১  
৯ বছর পর বায়ার্নকে বিদায় বলছেন মার্তিনেজ

সম্পর্কটা এক দশকের হতে পারতো। কিন্তু পারস্পরিক সমঝোতার মাধ্যমে চুক্তি আর বাড়িয়ে নিতে চান না জাভি মার্তিনেজ। বায়ার্ন মিউনিখের সঙ্গে ৯ বছরের সম্পর্কের ইতি টানছেন ইউরোপের অন্যতম সেরা ডিফেন্সিভ মিডফিল্ডার। বুন্দেসলিগা চ্যাম্পিয়নরা নিশ্চিত করেছে, এই মৌসুম শেষে অ্যালিয়েঞ্জ এরেনায় আর থাকছেন না মার্তিনেজ।

৩২ বছর বয়সী এই মিডফিল্ডার বরুশিয়া মনশেনগ্লাদবাখ, ফ্রেইবুর্গ ও ভলফসবুর্গের বিপক্ষে বুন্দেসলিগার শেষ তিনটি ম্যাচে বায়ার্নের জার্সি পরবেন। তারপরই শেষ হবে ট্রফিখচিত একটি অধ্যায়। স্প্যানিশ মিডফিল্ডার ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে বলেছেন, ‘৯ বছর ধরে এফসি বায়ার্ন পরিবারের অংশ হতে পেরে আমি খুব গর্বিত ও আনন্দিত। এই সেরা ক্লাবকে আমি ধন্যবাদ জানাই, বিশেষ করে আমাদের ভক্তদের- আপনারা মিউনিখকে আমার আরেকটি ঘর বানিয়েছেন।’

মার্তিনেজ ক্লাবের হল অব ফেমে জায়গা পাওয়ার দাবি রাখে বললেন বায়ার্ন প্রেসিডেন্ট হার্বার্ট হাইনার, ‘জাভি মার্তিনেজ এমন একজন যারা স্পষ্ট করে দেয় যে বায়ার্ন কী চায়। আমাদের ক্লাবের সঙ্গে যখন তার মতো শীর্ষ আন্তর্জাতিক খেলোয়াড় জুটি বাঁধে, তখন সেরা কিছু অর্জন করা সহজ হয়ে যায়। জাভি খুব দ্রুত আমাদের একজন হয়ে গেছে, যে অবিশ্বাস্য সব সাফল্য আমরা তার সঙ্গে পেয়েছি, সেটাই তার প্রমাণ। এই ক্লাবের ইতিহাসের একটি বিশেষ জায়গায় সে সবসময় থাকবে।’

বায়ার্নে মার্তিনেজের প্রাপ্তির শেষ নেই। ২০২১ সালে তৎকালীন ক্লাব রেকর্ড ফি ৪ কোটি ইউরোতে বায়ার্নে আসেন। জার্মান চ্যাম্পিয়নদের হয়ে সব প্রতিযোগিতায় খেলেছেন ২৬৬ ম্যাচ। বিশ্বকাপ জয়ী এই তারকা ১৪ গোলও করেছেন। ২০১৩ সালে চেলসি ও ২০২০ সালে সেভিয়ার বিপক্ষে বায়ার্নের ইউরোপিয়ান সুপার কাপ জয়ে শেষ মিনিটে গোল করেন তিনি।

সব মিলিয়ে আটটি বুন্দেসলিগা, দুটি চ্যাম্পিয়নস লিগ, পাঁচটি ডিএফবি পোকাল জিতেছেন। এবারের বুন্দেসলিগা জিতলে ষোলোকলা পূর্ণ হবে তার, ৯ বছরে ৯টি শীর্ষ ট্রফি নিয়ে বিদায় জানাবেন বায়ার্নকে। এজন্য দরকার আর মাত্র ৩ পয়েন্ট।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়