ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাংলাদেশের কাছে সিরিজ হেরে শ্রীলঙ্কার সম্মান ঝুঁকিতে: জয়াসুরিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০০, ২৭ মে ২০২১  
বাংলাদেশের কাছে সিরিজ হেরে শ্রীলঙ্কার সম্মান ঝুঁকিতে: জয়াসুরিয়া

২০১৫ সালের বিশ্বকাপের পর থেকে ঘরের মাঠে অপ্রতিরোধ্য বাংলাদেশ। ১১টি দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজের মধ্যে দশম জয় পেলো তারা শ্রীলঙ্কার বিপক্ষে। পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার পর লঙ্কানদের বিপক্ষে এটাই যে কোনও ফরম্যাটে প্রথম দ্বিপাক্ষিক সিরিজ জয়। বাংলাদেশ যখন ইতিহাস গড়ার আনন্দে ভাসছে, তখন শ্রীলঙ্কার সাবেক ব্যাটিং গ্রেট সনাথ জয়াসুরিয়ার মনে রাজ্যের হতাশা।

এই সিরিজে দিমুথ করুণারত্নে, দিনেশ চান্ডিমাল ও অ্যাঞ্জেলো ম্যাথুজের মতো সিনিয়রদের ছাড়া খেলছে শ্রীলঙ্কা। কুশল পেরেরার নেতৃত্ব অনভিজ্ঞ দলটি বাংলাদেশের সামনে পাত্তাই পায়নি। ৩৩ রানে প্রথম ম্যাচ হারার পর দ্বিতীয় খেলায় ১০৩ রানে পরাস্ত তারা। তাতে এক ম্যাচ হাতে রেখে সিরিজ খুঁইয়েছে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার এমন পরিণতিতে লজ্জায় মাথা হেঁট হয়ে গেছে জয়াসুরিয়ার। টুইটারে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সাবেক অধিনায়ক, ‘একজন সাবেক খেলোয়াড় ও অধিনায়ক হিসেবে বাংলাদেশের কাছে প্রথম সিরিজ হার মেনে নেওয়া আমার জন্য খুবেই কঠিন। জাতীয় সম্মান এখন ঝুঁকির মুখে, শেষ পর্যন্ত লড়াই করো ছেলেরা।’

সিরিজ হারের পর এবার হোয়াইটওয়াশ হওয়ার প্রান্তে শ্রীলঙ্কা। সেটা হলে কতটা যন্ত্রণা জয়াসুরিয়ার হবে, তা-ই যেন শেষ বাক্যে বুঝিয়ে দিলেন।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়