ঢাকা     রোববার   ২৬ জুন ২০২২ ||  আষাঢ় ১২ ১৪২৯ ||  ২৫ জিলক্বদ ১৪৪৩

ইংল্যান্ড-ইতালির ফাইনাল পুনরায় চায় ইংলিশরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৭, ১৪ জুলাই ২০২১   আপডেট: ২১:৪৩, ১৪ জুলাই ২০২১
ইংল্যান্ড-ইতালির ফাইনাল পুনরায় চায় ইংলিশরা

৫৫ বছর পর প্রথম বড় টুর্নামেন্টের ফাইনালে উঠেও শিরোপার আক্ষেপ ঘুচাতে পারেনি ইংল্যান্ড। গত রোববার ওয়েলসের অনুষ্ঠিত ফাইনালে এগিয়ে গিয়েও গোল খায় তারা ইতালির কাছে। ম্যাচ টাইব্রেকারে গেলে হেরে যায় স্বাগতিকরা। কিন্তু এই ফল মেনে নিতে পারছে না ইংল্যান্ডবাসী। পুনরায় ইউরো ফাইনালের দাবি করে একটি পিটিশন করেছেন তারা, যেখানে স্বাক্ষর পড়েছে সোয়া এক লাখেরও বেশি।

অনেকের অভিযোগ, ইংল্যান্ডের খেলোয়াড়দের ফাউল করার কারণে অন্তত দুই ইতালিয়ান খেলোয়াড়কে মাঠছাড়া করা লাগতো। একটি ঘটনা হলো, জ্যাক গ্রিলিশের ঊরুতে জোরে জর্জিনহোর লাথি মারা। আরেকটি হলো ইতালির অধিনায়ক জর্জিও কিয়েল্লিনি পেছন থেকে টেনে ধরে ফেলে দেন বুকায়ো সাকাকে। এই দুটি ঘটনায় কেবল হলুদ কার্ড দেখানো হয়েছিল তাদের।

লঘু শাস্তিতে চটেছেন ইংল্যান্ডের মানুষ। তাদের দাবি, এই দুজনকে লাল কার্ড দেখানো উচিত ছিল। তাহলে ফলও ভিন্ন হতো। এনিয়ে চেঞ্জডটঅর্গে পিটিশন করেছেন তারা। আবারও ফাইনাল হোক, এমন দাবি তাদের।

ডাচ রেফারি বিয়র্ন কুইপার্স ইতালিকে পাঁচবার হলুদ কার্ড দেখান, আর ইংল্যান্ডের পক্ষে কেবল একটি হলুদ কার্ড দেখেন হ্যারি ম্যাগুইরে।

পিটিশনে দেড় লাখ স্বাক্ষরের লক্ষ্য ঠিক করা হয়েছে। কিন্তু এর ভিত্তিতে উয়েফা আবারও ম্যাচ আয়োজন করবে এমনটা ভাবা সত্যিই অযৌক্তিক। এর আগে ফ্রান্স-সুইজারল্যান্ডের শেষ ষোলোর ম্যাচও পুনরায় করার দাবি জানিয়ে পিটিশন করে ফরাসি ফুটবল ভক্তরা। ওই ম্যাচ হেরে বিদায় নেয় ফরাসিরা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়