ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আরও চার বছর রিয়ালে কারভাহাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৫, ২৯ জুলাই ২০২১  
আরও চার বছর রিয়ালে কারভাহাল

আরও চার মৌসুম রিয়ালে খেলবেন কারভাহাল

রিয়াল মাদ্রিদের জার্সিতে তিনশ ম্যাচের মাইফলক ছোঁয়া এখন দানি কারভাহালের জন্য সময়ের ব্যাপার মাত্র। স্প্যানিশ রাইট ব্যাকের সঙ্গে চুক্তি নবায়ন করেছে লা লিগা জায়ান্টরা। ২০২৫ সালের জুন পর্যন্ত রিয়ালে থাকবেন তিনি।

রিয়ালের সঙ্গে কারভাহালের সম্পর্ক প্রায় দুই দশকের। ক্লাবটিতে তার পথচলা শুরু ২০০২ সালে যুব দলের হয়ে, মাত্র ১০ বছর বয়সে। ২০১০ থেকে ২০১২ সালে রিয়াল মাদ্রিদ বি দলেও খেলেছেন। কিন্তু সিনিয়র দলে নাম লেখাতে পারেননি শুরুতে। ২০১২ সালে বুন্দেসলিগা ক্লাব বেয়ার লেভারকুসেনে যোগ দেন। জার্মানিতে তার পারফরম্যান্স দেখে ভুল বুঝতে পারে রিয়াল এবং পরের মৌসুমে তার সঙ্গে চুক্তি করে।

তারপর থেকে শুরু। দুটি লা লিগা, চারটি করে চ্যাম্পিয়নস লিগ ও ক্লাব বিশ্বকাপ জিতেছেন। গত ৮ বছরে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৯৪ ম্যাচ খেলেছেন কারভাহাল। ২৯ বছর বয়সী ডিফেন্ডারের সঙ্গে রিয়ালের সম্পর্কটা এবার হতে যাচ্ছে এক যুগের। গত মৌসুমে চোটের কারণে মাত্র ১৫ ম্যাচ খেললেও আসন্ন মৌসুমে তাকেই দলের অবিচ্ছেদ্য অংশ মনে করা হচ্ছে।

তাই এই মৌসুমের চুক্তি নবায়নের তালিকায় লুকা মদরিচ (২০২২ পর্যন্ত), লুকাস ভাসকেজ (২০২৪ পর্যন্ত) ও নাচোর (২০২৩ পর্যন্ত) পর যুক্ত হলেন কারভাহাল।

প্রাক মৌসুমের শেষ ম্যাচে আগামী ৮ আগস্ট এসি মিলানের বিপক্ষে খেলতে গত লা লিগার রানার্সআপরা। লা লিগা শিরোপা পুনরুদ্ধারের মিশন শুরু হবে ১৪ আগস্ট স্বাগতিক আলাভেসের বিপক্ষে ম্যাচ দিয়ে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়