Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ, দল ঘোষণা করলো ব্রাজিল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১১, ১৪ আগস্ট ২০২১  
আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ, দল ঘোষণা করলো ব্রাজিল

সুপার ক্লাসিকোতে আগামী ৫ সেপ্টেম্বর কাতার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ব্রাজিল ও আর্জেন্টিনা।

কিছুদিন আগে হয়ে যাওয়া কোপা আমেরিকার ফাইনালের পর এই দুই দল আবার মহারণে মাঠে নামছে। এবারও দুই দলের ম্যাচটি হবে ব্রাজিলে। ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) জানিয়েছে, ৫ সেপ্টেম্বর সাও পাওলোর নিও কুইমিকা স্টেডিয়ামে দুই দলের বাছাই পর্বের ম্যাচ অনুষ্ঠিত হবে।

এজন্য দলও ঘোষণা করেছেন কোচ তিতে। শুধু আর্জেন্টিনা নয় বাছাই পর্বে চিলি ও পেরুর বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তিন ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন তিতে। যেখানে নতুন মুখ দুইটি। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন রাফিনহা ও ক্লাউদিনিয়ো।টোকিও অলিম্পিকে এ দুইজনই ব্রাজিলের হয়ে স্বর্ণপদক জিতেছিলেন। 

কনমেবলের সর্বশেষ সভায় এই অঞ্চলের বাছাইপর্বের সূচি চূড়ান্ত হয়েছে। ২, ৫ ও ৯ সেপ্টেম্বর ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। ২ সেপ্টেম্বর ভেনুজুয়েলার প্রতিপক্ষ আর্জেন্টিনা। চিলি খেলবে ব্রাজিলের বিপক্ষে। ৫ সেপ্টেম্বর ব্রাজিল আর্জেন্টিনা মহারণ। ৯ সেপ্টেম্বর নেইমারদের প্রতিপক্ষ পেরু। আর্জেন্টিনা খেলবে বলিভিয়ার বিপক্ষে। 

প্রসঙ্গত, বাছাই পর্বে ৬ ম্যাচের সবকটি ম্যাচ জিতে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা।

 

ব্রাজিল স্কোয়াড:

গোলকিপার: আলিসন, এদেরসন, ওয়েভের্তন।

ডিফেন্ডার: মারকিনুস, থিয়গো সিলভা, এদের মিলিতাও, লুকাস ভেরিসিমো, আলেক্স সান্দ্রো, দানিলো, দানি আলভেস, গুইহেরমে আরানা। 

মিডফিল্ডার: কামেসিমো, ফ্রেদ, লুকাস পাকিতা, ক্লাউদিনিয়ো, ব্রুনো গুইমারেস, এভারতন রিবেইরো, ফাবিনিয়ো।  

ফরোয়ার্ড: নেইমার, গাব্রিয়েল জেসুস, রিচার্লিসন, মাথিয়াস কুনহা, রবের্তো ফিরমিনো, গাব্রিয়েল বারবোসা, রাফিনহা।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়