Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

বাবা হারানোর শোক কাটিয়ে ফিরলেন আমিনুল 

ক্রীড়া প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৮, ১৯ আগস্ট ২০২১   আপডেট: ১৮:০৪, ১৯ আগস্ট ২০২১
বাবা হারানোর শোক কাটিয়ে ফিরলেন আমিনুল 

খেলার জন্য ঈদুল আযহা কাটাতে হয়েছে বিদেশ বিভূঁইয়ে; সুদূর জিম্বাবুয়েতে। ঈদের নামাজ শেষে সতীর্থদের সঙ্গে উদযাপনের একটি ছবি প্রকাশ করেছিলেন সামজিক যোগাযোগ মাধ্যমে। কিন্তু সেই উচ্ছ্বাস থাকেনি বেশি সময়।

জিম্বাবুয়ের বিপক্ষে একের পর এক জয় আর ঈদ আনন্দের আমেজে থাকা আমিনুল ইসলামকে একদিন না যেতেই শুনতে হয়েছে জীবনের সবচেয়ে বড় দুঃসংবাদ।

তার বাবা আব্দুল কুদ্দুস পাড়ি জমান পারাপারে। খেলা না থাকলে হয়তো বাবার মৃত্যুকালে থাকতে পারতেন পাশেই। কিন্তু নিয়তি না থাকলে যা হয়। বাবার মৃত্যু সংবাদ শুনেই টিম ম্যানজম্যান্টের সহায়তায় তড়িগড়ি দেশের বিমান ধরেন। বাবাকে বিদায় জানান শেষবারের মতো। মাঝপথে দেশে ফেরায় খেলতে পারেননি টি-টোয়েন্টি সিরিজ; অস্ট্রেলিয়ার বায়োবাবল শর্তের কারণে ছিলেন না তাদের বিপক্ষেও।

বাংলাদেশ-জিম্বাবুয়ে দুই দলই খেলার আগে ১ মিনিট নীরবতা পালন করে আমিনুলের বাবাকে স্মরণ করে। সতীর্থরা নেমেছিলেন কালো আর্মব্যান্ড পরে। অবশেষে বাবা হারানোর শোক কাটিয়ে অবশেষে এই লেগস্পিনার ফিরেছেন নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজে। কিউইদের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে কেন্দ্র করে আমিনুলকে সহ ১৯ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশের জার্সিতে এখন পর্যন্ত ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই লেগ স্পিনার। ওভার প্রতি ৭.৬৫ গড়ে উইকেট নিয়েছেন ১০টি। আমিনুল দল ফিরেছেন, বোলিং করবেন, উইকেট নেবেন আর উচ্ছ্বাসে ভাসাবেন দলকে; কিন্তু তার হয়তো আক্ষেপ থেকে যাবে প্রিয় বাবা আর দেখতে পারবেন না ছেলের খেলা।

৫ টি-টোয়েন্টির এই সিরিজ শুরু হবে ১ সেপ্টেম্বর। বাকি ৪টি খেলা হবে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। বিকেল ৪টায় সবগুলো খেলা অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশ স্কোয়াড:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, নাঈম শেখ, কাজী নুরুল হাসান, শামীম হোসেন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, সাইফ উদ্দিন, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব ও নাসুম আহমেদ।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ