ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘দেখুন, ক্যারিংটনে কে এসেছেন!’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৮, ৭ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২১:৫৮, ৭ সেপ্টেম্বর ২০২১
‘দেখুন, ক্যারিংটনে কে এসেছেন!’

কী যেন বলছেন উলা গুনার সুলশার, আর মনোযোগী ছাত্রের মতো তা শুনছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এমন একটি ছবি ম্যানচেস্টার ইউনাইটেড তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছে, যেখানে ছাপানো লেখা, ‘রোনালদো ফিরেছেন’। নিচে লেখা ক্যারিংটনে উলার সঙ্গে ফ্রেমবন্দি রোনালদো। আর ক্যাপশন, ‘দেখুন, ক্যারিংটনে কে এসেছেন!’ হ্যাঁ, সবাইকে হতবাক করে পুরোনো ক্লাবের সঙ্গে চুক্তি করার পর প্রথমবার সেখানে পা পড়ল পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর।

আন্তর্জাতিক বিরতিতে পর্তুগালের সঙ্গে আয়ারল্যান্ডের বিপক্ষে বিশ্ব রেকর্ড গড়ার পর মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকালে ম্যানইউর ট্রেনিং গ্রাউন্ড ক্যারিংটনে যান রোনালদো। একই দিন সন্ধ্যায় তার দেশ বিশ্বকাপ বাছাইয়ে আজারবাইজানের মুখোমুখি হতে যাচ্ছে। কিন্তু নিষেধাজ্ঞার কারণে আগেভাগে ইংল্যান্ডে ফিরে এসেছেন। ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড পাঁচ দিন কোয়ারেন্টাইনে থাকার পর যান ম্যানইউর সঙ্গে দ্বিতীয় অধ্যায়ে পরিচিতি পর্ব সারতে। শুরুতে তার সাবেক সতীর্থ ও বর্তমান কোচ সুলশার শুভেচ্ছা জানান।

এরপর একে একে নতুন সতীর্থদের সঙ্গে সাক্ষাৎ করেন রোনালদো। প্রস্তুত হবেন ম্যানইউর পরবর্তী ম্যাচেই দলে থাকার জন্য। শনিবার নিউ ক্যাসেল ইউনাইটেডকে ওল্ড ট্র্যাফোর্ডে স্বাগত জানাবে ম্যানইউ। নতুন ক্লাবে এলেও সাত নম্বর জার্সিই পাচ্ছেন বিশ্বের শীর্ষ আন্তর্জাতিক গোলদাতা। তার জন্য গত মৌসুমে সাত নম্বর জার্সিতে খেলা এদিনসন কাভানি ২১ নম্বর পরে খেলবেন।

দলবদলের বাজার বন্ধ হওয়ার দিনে হঠাৎ করেই জুভেন্টাস থেকে ম্যানইউর সঙ্গে চুক্তি করেন রোনালদো। চুক্তি চূড়ান্ত হওয়ার আগ পর্যন্ত ফিসফাস হচ্ছিল, ম্যানসিটিতে যাচ্ছেন তিনি। তবে সবাইকে অবাক করে ২ কোটি পাউন্ডে তাকে ফেরায় ইউনাইটেড। ২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত প্রথম অধ্যায় দারুণ সময় কাটান রোনালদো। কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনের অধীনে তিনটি প্রিমিয়ার লিগ ও একটি চ্যাম্পিয়নস লিগ জেতেন। গোল করেন ১১৮টি। এক যুগ পর যখন ফিরছেন ওল্ড ট্র্যাফোর্ডে, তখন অগণিত রেকর্ড তার ঝুলিতে। এবার এই তারকার কাঁধে চড়ে শিরোপা খরা কাটাতে চায় একসময় ইংল্যান্ডে ছড়ি ঘুরানো ম্যানইউ।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়