ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভারতের কোচের প্রস্তাব ফিরিয়ে দিলেন জয়াবর্ধনে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৪, ১৯ সেপ্টেম্বর ২০২১  
ভারতের কোচের প্রস্তাব ফিরিয়ে দিলেন জয়াবর্ধনে

ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী সাফ জানিয়ে দিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর দায়িত্বে থাকছেন না তিনি। তার উত্তরসূরি এখন থেকেই খোঁজা শুরু করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। কিছু গণমাধ্যমের খবর, এই পদে শ্রীলঙ্কার সাবেক ব্যাটিং গ্রেট মাহেলা জয়াবর্ধনেকে প্রস্তাব দিয়েছে বিসিসিআই এবং তিনি তা ফিরিয়ে দিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস এই খবর জানিয়েছে তাদের প্রতিবেদনে। একই সঙ্গে তাদের দাবি, শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হতে চান জয়াবর্ধনে। এ কারণে ভারতের প্রস্তাব গ্রহণ করেননি তিনি। জয়াবর্ধনে বর্তমানে আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ। ফ্র্যাঞ্চাইজির সঙ্গে একাধিক শিরোপা জিতেছেন তিনি। বিসিসিআইর নিয়ম অনুযায়ী পরিষ্কার বলা হয়েছে, ভারতীয় দলের প্রধান কোচ থাকাকালে একজন ব্যক্তি আরেকটি দায়িত্বে থাকতে পারবেন না। অবশ্য বিসিসিআইর প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পেছনে এটা কারণ নয়।

জয়াবর্ধনের তার সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন। ১৪৯ টেস্ট ও ৪৪৮ ওয়ানডে জেতেন লঙ্কানদের জার্সিতে। টেস্টে ১১৮১৪ রান ও ওয়ানডেতে ১২৬৫০ রান তার। টি-টোয়েন্টিতে জয়াবর্ধনে খেলেছেন ৫৫ ম্যাচ, রান ১৪৯৩। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সাতটি ডাবল সেঞ্চুরি ও ৫৪ সেঞ্চুরি তার দখলে।

শ্রীলঙ্কার ব্যাটিং লিজেন্ড প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পর শাস্ত্রীর উত্তরসূরি হিসেবে অনিল কুম্বলের নাম শোনা যাচ্ছে। শেষ পর্যন্ত দেশের ক্রিকেটের শীর্ষ পদটি কে নেন, তা বলে দিবে সময়।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়