ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

৬০ বছর পর বার্সেলোনাকে হারালো বেনফিকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২০, ৩০ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ০৯:০৮, ৩০ সেপ্টেম্বর ২০২১
৬০ বছর পর বার্সেলোনাকে হারালো বেনফিকা

উয়েফা চ্যাম্পিয়নস লিগে আবারও হেরেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। বুধবার রাতে তাদের ৩-০ গোলে হারিয়েছে পর্তুগালের ক্লাব বেনফিকা। যা ১৯৬১ সালের পর ইউরোপসেরার প্রতিযোগিতায় বার্সেলোনার বিপক্ষে তাদের প্রথম জয়।

গ্রুপপর্বের ম্যাচে এটা ছিল বার্সার দ্বিতীয় হার। প্রথম ম্যাচে তারা একই ব্যবধানে হেরেছিল জার্মানির ক্লাব বায়ার্নের কাছে। বিস্ময়কর ব্যাপার হলো দুই ম্যাচের একটিতেও তারা অন টার্গেটে শট নিতে পারেনি।

এই হারে কাতালান কোচ রোনাল্ড কোম্যানের ওপর চাপ পাহাড়সম হলো। এমনিতেই তিনি ব্যাপক সমালোচনার মধ্যে আছেন দলের পারফরম্যান্স নিয়ে। কেউ কেউ বার্সায় তার শেষ দেখে ফেলেছেন।

ঘরের মাঠে বেনফিকা ম্যাচের ৩ মিনিটেই এগিয়ে যায়। এ সময় তাদের উরুগুইয়ান তারকা দারউইন নুনেজ গোল করে এগিয়ে নেন দলকে। বিরতির পর ৬৯ মিনিটে রাফা সিলভার গোলে ব্যবধান দ্বিগুণ হয়।

৭৯ মিনিটে পেনাল্টি পায় বেনফিকা। এ সময় বক্সের মধ্যে হ্যান্ডবল করেন বার্সার সার্জিনো ডেস্ট। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৩-০ করেন নুনেজ। ৮৭ মিনিটে দশজনের দলে পরিণত হয় বার্সা। এ সময় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠে ছাড়েন এরিক গ্রাসিয়া।

শেষ পর্যন্ত ৩-০ গোলে হার ও দশজন নিয়ে খেলেই মাঠ ছাড়তে হয় স্প্যানিশ ক্লাবটিকে।

এই জয়ে ২ ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে বেনফিকা আছে ‘ই’ গ্রুপের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। আর ২ ম্যাচ থেকে কোনো পয়েন্ট সংগ্রহ না করতে পারা বার্সেলোনা আছে তলানিতে। ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বায়ার্ন মিউনিখ। যারা বুধবার দিবাগত রাতে ডায়নামো কিয়েভকে উড়িয়ে দিয়েছে ৫-০ গোলে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়