ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচে কেউ জেতেনি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩০, ১৭ নভেম্বর ২০২১   আপডেট: ১০:৩৪, ১৭ নভেম্বর ২০২১
ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচে কেউ জেতেনি

বাংলাদেশ সময় বুধবার ভোরে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের ১৩তম ম্যাচে মুখোমুখি হয় ব্রাজিল ও আর্জেন্টিনা। আর্জেন্টিনার সান জুয়ানে বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় শুরু হয় ম্যাচটি। তবে এই ম্যাচে কেউ জেতেনি। গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে ম্যাচটি।

অবশ্য আগেই কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে ব্রাজিল। তাদের জন্য এই ম্যাচ ছিল কেবলই আনুষ্ঠানিকতা। অন্যদিকে আর্জেন্টিনা এই ম্যাচে জয় পেলে তাদেরও কাতার বিশ্বকাপ নিশ্চিত হতো। কিন্তু ড্র করায় তাদের অপেক্ষার প্রহর আরও বাড়লো।

১৩ ম্যাচ থেকে ৩৫ পয়েন্ট সংগ্রহ করে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে ব্রাজিল। বাছাইপর্বে খেলা ১০টি দলের মধ্যে এখন পর্যন্ত একমাত্র তারাই ২০২২ বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে। সমান ম্যাচ থেকে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। আর একটি জয় পেলেই তাদেরও বিশ্বকাপ নিশ্চিত হবে।

ঘরের মাঠে ব্রাজিলের বিপক্ষে না জিতলেও ড্র করে টানা ২৯ ম্যাচ ধরে অপরাজিত থাকার রেকর্ড অক্ষুন্ন রাখলো লিওনেল স্কালোনির শিষ্যরা।

অবশ্য এই ম্যাচে ব্রাজিল কিংবা আর্জেন্টিনা কেউ-ই প্রভাব বিস্তার করে খেলতে পারেনি। তৈরি করতে পারেনি খুব বেশি গোলের সুযোগ। দ্বিতীয়ার্ধে ব্রাজিলের ফ্রেডের নেওয়া শট বার ছুঁয়ে লক্ষ্যভ্রষ্ট হয়। সেটিই ছিল গোটা ম্যাচে সবচেয়ে উল্লেখযোগ্য অন টার্গেটে শট।

গোল না হলেও ম্যাচে ছিল ফাউলের ছড়াছাড়ি। আর্জেন্টিনা ও ব্রাজিল ২১টি করে মোট ৪২টি ফাউল করেছে। ফাউল করার কারণে আর্জেন্টিনার ৪ জন ও ব্রাজিলের ৩ জন খেলোয়াড় হলুদ কার্ড দেখেন। অবশ্য ম্যাচের ৫৫ শতাংশ বলের দখল ছিল মেসি-ডি মারিয়াদের কাছে। কিন্তু জালের নাগাল পায়নি কোনো দল।

উল্লেখ্য, লাতিন আমেরিকা অঞ্চল থেকে সেরা চার দল সরাসরি খেলবে কাতার বিশ্বকাপ। আর পঞ্চম দল খেলবে আন্তঃমহাদেশীয় প্লে অফ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়