ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শুভ সূচনা ওয়ালটন সেন্ট্রাল জোনের

ক্রীড়া প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২০, ৯ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:৩৪, ৯ জানুয়ারি ২০২২

বাংলাদেশ ক্রিকেট লিগের ওয়ানডে ফরম্যাটের প্রতিযোগিতাতেও দারুণ শুরু করল ওয়ালটন সেন্ট্রাল জোন। ইসলামী ব্যাংক ইস্ট জোনকে ২২ রানে হারিয়েছে তারা। ৭ বলের ব্যবধানে ৮ রানে শেষ তিন উইকেট হারায় ইস্ট জোন। স্পিনারদের ঘূর্ণিতে ৪৭.১ ওভারে ১৫৫ রানে অলআউট হয়েছে দলটি।

ওয়ালটন সেন্ট্রালের পক্ষে সাকিব আল হাসান, হাসান মুরাদ ও সৌম্য সরকার দুটি করে উইকেট নেন।

ওয়ালটন সেন্ট্রাল জোন: ১৭৭/১০ (৪৩.২ ওভার)

ইসলামী ব্যাংক ইস্ট জোন: ১৫৫ (৪৭.১ ওভার)

ফল: ওয়ালটন সেন্ট্রাল জোন ২২ রানে জয়ী।

সাকিব-মুরাদের ঘূর্ণিতে স্বস্তিতে ওয়ালটন সেন্ট্রাল জোন

পুঁজিতে মাত্র ১৭৭ রান। আঁটসাঁট বোলিং ছাড়া কোনো উপায় কোনো উপায় নেই ওয়ালটন সেন্ট্রাল জোনের সামনে। সেভাবেই দলটি এগোচ্ছে। সাকিব আল হাসান ও হাসান মুরাদের ঘূর্ণিতে ১১৩ রানে ইসলামী ব্যাংক ইস্ট জোন ৬ উইকেট হারিয়ে ফেলে। দুজনে এখন পর্যন্ত দুই উইকেট করে নিয়েছেন। ইস্ট জোনের জয়ের জন্য এখনো প্রয়োজন ৭১ বলে ৬৪ রান। আর ওয়ালটনের প্রয়োজন ৪ উইকেট।  

১৭৭ রানে থামল ওয়ালটন সেন্ট্রাল জোন  

ব্যাটসম্যানদের ব্যর্থতায় প্রথম ইসলামী ইস্ট জোনের বিপক্ষে সুবিধা করতে পারেনি ওয়ালট সেন্ট্রাল জোন। ৪৩.২ ওভারে মাত্র ১৭৭ রানে অলআউট হয় দলটি। সর্বোচ্চ ৩৭ রান করেন মোহাম্মদ মিঠুন। এ ছাড়া মিজানুর রহমান ৩৬, সাকিব আল হাসান ৩৫ রান করেন। ইসলামী ব্যাংকের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট করে নেন রুবেল হোসেন ও রেজাউর রহমান রাজা।

ফিরলেন সাকিবও, চাপে ওয়ালটন সেন্ট্রাল জোন  

ক্রিজে থিতু হয়ে ফিরলেন মোসাদ্দেক হোসেন সৈকত। ৩৮ বলে ৩৭ রান করে রুবেল হোসেনের বলে সাজঘরে ফেরেন ওয়ালটন সেন্ট্রাল জোনের অধিনায়ক। তার পরেই সাজঘরে ফেরেন ধীরে ধীরে খেলতে থাকা সাকিব আল হাসান। খেলছিলেন দেখেশুনে। কিন্তু বড় ইনিংস খেলতে পারেননি। তিনি ৫৮ বলে ৩৫ রান করে আউট হন তানভীর ইসলামের বলে। পর দুই সেট ব্যাটসম্যান আউট হওয়াতে চাপে আছে ওয়ালটন। ক্রিজে এখন নতুন দুই ব্যাটসম্যান জাকের আলী অনিক ও আবু হায়দার রনি।

 

ফিরলেন মিঠুন, সাকিবের সঙ্গী মোসাদ্দেক 

দুর্দান্ত খেলতে থাকা মোহাম্মদ মিঠুন ফিরলেন তানভীর ইসলামের বলে উইকেটের পেছনে ইরফান শুক্কুরের হাতে ক্যাচ দিয়ে। তিনি ৩৭ বলে ৩ চার ও ১ ছয়ে ৩৭ রান করেন। তার আউটে ভেঙে যায় ৫৬ রানের জুটি।  ক্রিজে সাকিবের সঙ্গী হলেন মোসাদ্দেক। দ্রুত তিন উইকেট হারানোর পর সাকিব-মিঠুনের জুটিতে এগোচ্ছিল ওয়ালটন সেন্ট্রাল জোন। এখন সাকিব-মোসাদ্দেকের জুটিই ভরসা। 

সাকিব-মিঠুনে এগোচ্ছে ওয়ালটন

ইসলামী ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ১৫ ওভার না যেতেই তিন উইকেট হারিয়ে ফেলেছিল ওয়ালটন সেন্ট্রাল জোন। এরপর খেলার হাল ধরেন সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুন। দুজনের জুটিতে ইতিমধ্যে ওয়ালটন ১০০ রানের ঘর পেরিয়ে গেছে। সাকিব ১৮ বলে ১৬ ও মিঠুন ৩৫ বলে ৩৬ রান নিয়ে ব্যাটিং করছেন। দুজনের জুটি থেকে ইতিমধ্যে আসে ৫৫ রান।

দারুণ শুরুর পর হঠাৎ ছন্দপতন ওয়ালটনের, ব্যাটিংয়ে সাকিব  

সৌম্য সরকার ও মিজানুর রহমানের ওপেনিংয়ে দারুণ শুরু করেছিল ওয়ালটন সেন্ট্রাল জোন। ১৮ বলে ১৩ রান করে সৌম্য ফিরলে দলীয় ৩৬ রানে ভাঙে জুটি। তিনে নেমে সুবিধা করতে পারেননি আবদুল মজিদ (৮)।  তার আউটের পরেই ফেরেন দারুণ খেলতে থাকা মিজানুর রহমান। তিনি ৪০ বলে ৩৬ রান করেন। এখন ক্রিজে আছেন সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুন। সাকিব চারে নেমেছেন। এদিকে মিঠুন চার দিনের ম্যাচে ওপেনিং করলেও ওয়ানডেতে করছেন না। 

টস হেরে ব্যাটিংয়ে ওয়ালটন

ইন্ডিপেন্ডেন্স কাপের প্রথম ম্যাচে ইসলামী ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে টস হেরে ব্যাটিং করছে ওয়ালটন সেন্ট্রাল জোন। রোববার (৯ জানুয়ারি) সকাল ৯টায়  সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি শুরু হয়।

চারদিনের আসরে চ্যাম্পিয়ন হওয়ার পর ওয়ানডে সংস্করণে খেলতে নেমেছে ওয়ালটন।  তাই অন্য দলের তুলোনায় এই টুর্নামেন্টে ওয়ালটন কিছুটা এগিয়ে থাকবে বলে মনে করেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। এ ছাড়া সাকিব আল হাসান খেলাতে দলটি আরও ভারসাম্যপূর্ণ হয়েছে বলে জানান তিনি।

‘চারটা টিম এখানে খেলতেছে। সবগুলো টিমই খুব ভালো, কম্পিটিটিভ টিম, ভালো ক্রিকেটারদের নিয়ে টিম তৈরি করা হয়েছে। অবশ্যই চ্যালেঞ্জ থাকবে। তবে চার দিনের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার কারণে আমরা একটু এগিয়ে থাকবো সবার থেকে’- এভাবেই বলেছেন মোসাদ্দেক।

লাইভ স্কোর দেখুন....

ওয়ালটন সেন্ট্রালে মোসাদ্দেক হোসেন ছাড়াও আছেন মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকারের মতো তারকা ক্রিকেটার। এবার ওয়ানডেতে যুক্ত হয়েছেন সাকিবও। বিশ্বসেরা অলরাউন্ডার যোগ দেওয়াতে এই দলের শক্তি নিশ্চিতভাবে কয়েকগুণ বাড়িয়ে দেবে। সেটি স্বীকারও করেছেন মোসাদ্দেক।

তিনি বলেন, ‘লংগার ভার্সন ও ওয়ানডে ভার্সন সম্পূর্ণ ভিন্ন। সবাই খুব ভালোভাবে জানি যে সাকিব ভাই থাকলে টিমে কতবড় প্রভাব পড়ে। সাকিব ভাই আসাতে অবশ্যই আমরা আরও বেশি ব্যালেন্সড এখন। আমরা লাস্ট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে এসেছি, সেই ধারাবাহিকতা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।’

ওয়ালটন একাদশ: আবদুল মজিদ, মিজানুর রহমান, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, জাকের আলী অনিক, আবু হায়দার রনি, মৃতুঞ্জয় চৌধুরী, মুকিদুল ইসলাম মুগ্ধ ও হাসান মুরাদ। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ