ঢাকা     শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||  ভাদ্র ৪ ১৪২৯ ||  ১৯ মহরম ১৪৪৪

কুমিল্লার হয়ে বিপিএল খেলার অপেক্ষায় ডু প্লেসিস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩০, ১৪ জানুয়ারি ২০২২   আপডেট: ২২:২১, ১৪ জানুয়ারি ২০২২
কুমিল্লার হয়ে বিপিএল খেলার অপেক্ষায় ডু প্লেসিস

প্রথমবারের মতো বিপিএলে খেলতে আসবেন দক্ষিণ আফ্রিকার হার্ড হিটার ব্যাটসম্যান ফাপ ডু প্লেসিস। এটা অবশ্য পুরনো খবর। নতুন খবর হলো আজ শুক্রবার তিনি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জন্য শুভ কামনা জানিয়েছেন। 

এক ভিডিও বার্তায় ডু প্লেসিস বলেন, ‘আমি ফাপ ডু প্লেসিস অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে আমি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএলে খেলতে আসতেছি। যা আমার জন্য প্রথমবার। কুমিল্লার সঙ্গে যুক্ত হতে মুখিয়ে আছি। আশা করছি এবারের আসরে আমরা একসঙ্গে সাফল্য অর্জন করবো। দেখা হবে।’

বিপিএলের এবারের আসরের ম্যাচগুলো ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে অনুষ্ঠিত হবে। ২১ জানুয়ারি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশালের ম্যাচ দিয়ে পর্দা উঠবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসরের।

বিপিএলের ঢাকার প্রথম পর্বে আটটি ম্যাচ হবে। এরপর বিপিএল চলে যাবে চট্টগ্রামে। বন্দরনগরীতে পাঁচ দিনে হবে আটটি ম্যাচ। ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত টি-টোয়েন্টি জ্বরে কাঁপবে চট্টগ্রাম। 

এরপর আবার ঢাকায় আয়োজন করা হবে এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট। দ্বিতীয় পর্বে ঢাকায় দুদিনে চারটি ম্যাচ হবে। সিলেটে ৭ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত বিপিএলের ম্যাচ হবে। পাঁচদিনে সিলেটে ম্যাচ হবে ১০টি। 

এরপর ঢাকায় ফিরে প্রতিযোগিতার শেষ হবে। গ্রুপ পর্বের শেষ চার ম্যাচের পর দুটি কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচ হবে। দুটি কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচের ফাঁকে একদিন করে রিজার্ভ ডে রাখা হয়েছে। ২৯ দিনের জমজমাট আসরের পর্দা নামবে ১৮ ফেব্রুয়ারি। ম্যাচ রিজার্ভ ডেতে গড়ালে পরদিন শেষ হবে টুর্নামেন্ট।

বিপিএলের এবারের আসরে সাকিব বরিশালে ও মুশফিক খুলনার হয়ে খেলবেন। মাশরাফি, তামিম ও মাহমুদউল্লাহ খেলবেন ঢাকায়।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়