ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

বার্সেলোনায় ফিরতে সব চেষ্টা করেছিলেন নেইমার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪১, ২৩ ফেব্রুয়ারি ২০২২  
বার্সেলোনায় ফিরতে সব চেষ্টা করেছিলেন নেইমার

নেইমার

বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার হিসেবে পিএসজিতে যান ২০১৭ সালে। মাঠের ভেতরে ও বাইরে নানা কাণ্ডে শুরুটা মনে রাখার মতো ছিল না নেইমারের। একসময় বার্সেলোনায় ফিরতে এতটাই মরিয়া ছিলেন যে সব চেষ্টা করেছিলেন।

ন্যু ক্যাম্পে চারটি বছর সাফল্যে কেটেছিল নেইমারের। দুটি লা লিগা ও একটি চ্যাম্পিয়নস লিগ জিতেছিলেন। বিশ্বের ভয়ঙ্কর জুটি গড়েন লিওনেল মেসি ও লুই সুয়ারেজের সঙ্গে। কিন্তু সেই ফর্ম দেখাতে পারেননি পার্ক দে প্রিন্সেসে।

লিগ ওয়ান ক্লাবের সঙ্গে প্রথম দুই মৌসুমে গোল ও অ্যাসিস্টে নজর কাড়লেও একের পর এক চোট ও শৃঙ্খলাভঙ্গের ঘটনায় হৃদয় জয় করতে পারেননি প্যারিসিয়ান ভক্তদের। বিশেষ করে ২০১৯ সালে ফরাসি কাপের ফাইনালে এক দর্শককে তার চড় মারার ঘটনা আলোড়ন তোলে।

তার পরই ওই বছরের গ্রীষ্মকালীন দলবদলের সময় বার্সেলোনায় ফিরতে জোরালোভাবে যোগাযোগ শুরু করেন নেইমার। কিন্তু চুক্তি বাস্তবায়ন হয়নি এভং তারপর পিএসজির আস্থা কুড়াতে মন দেন।

ফেনোমেনোস পডক্যাস্টের এক পর্বে নেইমার নিশ্চিত করেছেন এই কথা, ‘আমি বার্সেলোনায় ফিরতে চেষ্টা করেছিলাম। আমরা সব চেষ্টা করেছি, কিন্তু সেটা সম্ভব হয়নি।’

৩০ বছর বয়সী ফরোয়ার্ড এখন সেই সময় কাটিয়ে উঠেছেন এবং বার্সেলোনায় পুনরায় চুক্তির কোনো ইচ্ছা নেই, কারণ প্রিয় বন্ধু মেসির সঙ্গে খেলার ইচ্ছা আবার পূরণ হয়েছে।

গত আগস্টে ফ্রি ট্রান্সফারে মেসি যোগ দেন পিএসজিতে। সাতবারের ব্যালন ডি’অর জয়ীকে নিয়ে নেইমারের বক্তব্য, ‘আমি খুব খুশি যে লিও এখানে আসার সুযোগ পেয়েছিল। সে আমার বন্ধু এবং আমাদের খুব ভালো চলছে।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ