ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভিয়ারিয়ালের মাঠে অঘটনের শিকার বায়ার্ন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২১, ৭ এপ্রিল ২০২২  
ভিয়ারিয়ালের মাঠে অঘটনের শিকার বায়ার্ন

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ছয়বারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ অঘটনের শিকার হয়েছে। বুধবার দিবাগত রাতে ভিয়ারিয়াল তাদের ১-০ গোলে হারিয়ে দিয়েছে। যা পাঁচ বছরের মধ্যে চ্যাম্পিয়নস লিগে অ্যাওয়ে ম্যাচে তাদের প্রথম হার।

এর আগে ২০১৭ সালে প্যারিস সেন্ত জার্মেইর (পিএসজি) কাছে গ্রুপপর্বের প্রথম লেগে হেরেছিল তারা। তখন পিএসজির কোচ ছিলেন ভিয়ারিয়ালের বর্তমান কোচ ইউনাই এমরি।

অবশ্য স্প্যানিশ ক্লাবটির বিপক্ষে বায়ার্নের হারের ব্যবধান আরও বাড়তে পারতো। অফসাইডের কারণে ভিয়ারিয়ালের একটি গোল বাতিল হয়। আর একটি ফেরে পোস্টে লেগে। তাছাড়া পাল্ট আক্রমণে ফাঁকা পোস্টেও বল জড়াতে পারেনি তারা।

ঘরের মাঠে এদিন ম্যাচের ৮ মিনিটেই এগিয়ে যায় ভিয়ারিয়াল। এ সময় গোললাইনের কাছ থেকে সতীর্থের দেওয়া বল বক্সের মধ্যে পেয়ে যান দানি পারেজো। তিনি বাড়িয়ে দেন পেনাল্টি বক্সের মধ্যে থাকা আর্নট দানজুমাকে। তিনি ডান পায়ের আলতো ছোঁয়ায় ম্যানুয়েল নয়্যারের নাগালের বাইরে দিয়ে বল জালে পাঠান।

প্রথমার্ধে ফ্রান্সিস কোকুয়েলিনের নেওয়া বাঁকানো শট ঘূর্ণনে গতিপথ বদলে জালে প্রবেশ করেছিল। কিন্তু অফসাইডের কারণে সেটি বাতিল হয়।

দ্বিতীয়ার্ধে আরও কয়েকটি সুযোগ তৈরি করে স্বাগতিকরা। ৫৫ মিনিটে দূর থেকে নেওয়া তাদের একটি শট পোস্ট কাঁপিয়ে ফিরে আসে। ৬১ মিনিটে পাল্ট আক্রমণে ফাঁকা পোস্টে বল জড়াতে ব্যর্থ হয় তারা। এ সময় গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার গোলপোস্ট ছেড়ে বাইরে বেরিয়ে এসেছিলেন। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে লা লিগার ক্লাবটি।

তারপরও চ্যাম্পিয়নস লিগে টানা ২২ ম্যাচ ধরে অপরাজিত থাকা বায়ার্নের বিপক্ষে ১-০ গোলের জয় চতুর্থবারের মতো চ্যাম্পিয়নস লিগে খেলতে আসা ভিয়ারিয়ালের জন্য দারুণ কিছু। শেষ ষোলোতে জুভেন্টাসকে তারা হারিয়ে এসেছে। এবার আরও একটি জায়ান্ট কিলিং মিশনে ১-০ গোলে এগিয়ে আছে। এবার পারবে তো ভিয়ারিয়াল?

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়