ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রোমাঞ্চকর লড়াই শেষে সেমিফাইনালে রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৪, ১৩ এপ্রিল ২০২২   আপডেট: ০৫:৪৭, ১৩ এপ্রিল ২০২২
রোমাঞ্চকর লড়াই শেষে সেমিফাইনালে রিয়াল

চেলসির মাঠ জয় করে এসেছিল রিয়াল। ৩-১ ব্যবধানের জয় নিয়ে ঘরে ফিরেছিল। তাদের ঘরের মাঠ জয় করলো চেলসি। তারা রিয়ালকে নাস্তানাবুদ করে জয় পেলো ৩-২ গোলে। কিন্তু শেষ হাসিটা হাসতে পারেনি ব্লুজরা। তাদের দুই লেগ মিলিয়ে ৫-৪ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ।

পিছিয়ে থাকা চেলসি এগিয়ে যেতে শুরু থেকেই রিয়ালের ওপর চাপ প্রয়োগ করে খেলতে শুরু করে। ফলও পেয়ে যায় তারা। ম্যাচের ১৫ মিনিটে টিমো ভেরনার বল বাড়িয়ে দেন ম্যাসন মাউন্টকে উদ্দেশ্য করে। মাউন্ট বক্সের ভেতরে ঢুকেই শট নেন দূরের পোস্টে, বল জালে জড়ায়। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় চেলসি।

অগোছালো ফুটবল খেলা রিয়ালের বিপক্ষে ৫১ মিনিটে আবারও গোল পায় চেলসি। এ সময় কর্নার থেকে উড়ে আসা বলে হেড দিয়ে জালে জড়ান অ্যান্তোনিও রুদিগের। ৬২ মিনিটে ব্যবধান ৩-০ করে ফেলেছিল চেলসি। এ সময় মার্কোস আলোনসো গোল করেন। কিন্তু ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি চেক করে গোলটি বাতিল করেন।

৬৫ মিনিটে করিম বেনজেমার নেওয়া শট বারে লেগে লক্ষভ্রষ্ট হয়। 

৭৫ মিনিটে টিমো ভেরনার গোল করে ব্যবধান ৩-০ করে ফেলেন। তাতে দুই লেগ মিলিয়ে চেলসি এগিয়ে যায় ৪-৩ ব্যবধানে। স্বপ্ন দেখতে শুরু করে দারুণ কিছুর। কিন্তু ৭৮ মিনিটে কাসেমিরোর বদিল হিসেবে নামা রদ্রিগো ৮০ মিনিটে গোল করে ব্যবধান কমান। এ সময়  মার্সেলো বল বাড়িয়ে দেন লুকা মদ্রিচকে। মদ্রিচ ক্রসে বল বাড়িয়ে দেন রদ্রিগোকে। তিনি ডান পায়ের শটে বল জালে পাঠান। শেষ পর্যন্ত ৩-১ ব্যবধান নিয়ে শেষ হয় ম্যাচ। তাতে দুই লেগ মিলিয়ে ৪-৪ এ সমতা হয়। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ে ম্যাচের ৯৬ মিনিটে ভিনিসিউস জুনিয়রের বামদিক থেকে বাড়ানো ক্রসে হেড দিয়ে জালে জড়ান করিম বেনজেমা। শেষ পর্যন্ত প্রথম লেগে হ্যাটট্রিক করা বেনজেমার গোলে ৩-২ ব্যবধানে শেষ হয় ম্যাচ। আর দুই লেগ মিলিয়ে ৫-৪ ব্যবধানের জয়ে সেমিফাইনালে নাম লেখায় কার্লো আনচেলোত্তির শিষ্যরা।

এটা ছিল চ্যাম্পিয়নস লিগে নবম ম্যাচে বেনজেমার ১২তম গোল। তিনিই ফ্রান্সের একমাত্র খেলোয়াড় যিনি চ্যাম্পিয়নস লিগে ১২ গোল করার কৃতিত্ব দেখালেন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়