ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লক্ষ্ণৌকে উড়িয়ে প্লে-অফে গুজরাট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:০৯, ১১ মে ২০২২  
লক্ষ্ণৌকে উড়িয়ে প্লে-অফে গুজরাট

আইপিএলের এবারের আসরে প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে গুজরাট টাইটান্স। মঙ্গলবার রাতে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে গুজরাট আগে ব্যাট করে চার উইকেট হারিয়ে ১৪৪ রান করে।

এরপর রশিদ খান, সাই কিশোরী ও যশ দয়ালের বোলিং তোপে ১৩.৫ ওভারে মাত্র ৮২ রানে অলআউট হয়ে যায় লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। ৬২ রানের জয়ে সবার আগে প্লে-অফ নিশ্চিত হয় গুজরাটের।

১২ ম্যাচের ৯টিতে জিতে ১৮ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে নবাগত দল গুজরাট। আর সমান ম্যাচ থেকে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আরেক নবাগত দল লক্ষ্ণৌ।

১৪৪ রান তাড়া করতে নেমে উদ্বোদনী জুটিতে ১৯ রান তোলেন কুইন্টন ডি কক ও লোকেশ রাহুল। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। মাত্র দুইজন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটায় রান করতে পারেন। তার মধ্যে দীপক হুদা ২৬ বলে ২৭ ও ডি কক ১০ বলে করেন ১১ রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হাতে রশিদ খান ৩.৫ ওভারে ২৪ রান দিয়ে ৪টি উইকেট নেন। সাই কিশোরী ২ ওভারে ৭ রান দিয়ে নেন ২টি উইকেট। আর যশ দয়াল ২ ওভারে ২৪ রান দিয়ে নেন ২টি উইকেট।

তার আগে গুজরাটের ১৪৪ রানের ইনিংসে শুভমান গিল অপরাজিত ৬৩ রান করেন। ৪৯ বলে খেলা তার এই ইনিংসে ৭টি চারের মার ছিল। ডেভিড মিলার করেন ২৬ রান। অপরাজিত ২২ রান করেন রাহুল তেওয়াটিয়া।

আবেশ খান ৪ ওভারে ২৬ রান দিয়ে ২টি উইকেট নেন।

ব্যাট হাতে দৃঢ়তা দেখিয়ে ম্যাচসেরা হন গিল।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়