ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আঙুলে চিড়, চার-পাঁচ সপ্তাহ মাঠের বাইরে শরিফুল

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৫, ১৯ মে ২০২২   আপডেট: ১২:১৯, ১৯ মে ২০২২
আঙুলে চিড়, চার-পাঁচ সপ্তাহ মাঠের বাইরে শরিফুল

প্রথম ইনিংসে ব্যাটিংয়ের সময় হাতে ক্র্যাম্প হওয়ায় মাঠ থেকে উঠে যান শরিফুল ইসলাম। শট খেলতে গিয়ে ব্যথা অনুভব করেন তিনি। এর আগে পেসার কাসুন রাজিথার শর্ট বল তার আঙুলে আঘাত করে। তাতে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে বোলিং করতে পারছেন না এ পেসার।

ঢাকা টেস্টেও তাকে বিবেচনার বাইরে রাখছেন নির্বাচকরা। জানা গেছে, ডানহাতের কনিষ্ঠায় চিড় ধরা পড়েছে। জানা গেছে, ডানহাতের কনিষ্ঠায় চিড় ধরা পড়েছে। সেরে উঠতে চার-পাঁচ সপ্তাহের মতো সময় লাগবে। এজন্য বাঁহাতি পেসার শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে খেলতে পারবেন না। ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুতেও তাকে মাঠের বাইরে থাকতে হতে পারে।

জাতীয় দলের ফিজিও বায়েজেদুল ইসলাম বলেছেন, ‘ব্যাটিংয়ের সময় শরিফুল ইসলাম ডানহাতে আঘাত পেয়েছিল। চতুর্থ দিনের খেলা শেষে তার এক্স-রে করানো হয়। তাতে পঞ্চম মেটাকার্পাল বোনে চিড় ধরা পড়ে। এ ধরনের ইনজুরি থেকে সেরে উঠতে তিন সপ্তাহের সময়ের প্রয়োজন এবং এক সপ্তাহ রিহ্যাবে থাকতে হয়। এ কারণে চার থেকে পাঁচ সপ্তাহ খেলতে পারবে না।’ শরিফুলের পরিবর্তে দ্বিতীয় ইনিংসে ফিল্ডিং করছেন ইয়াসির আলী রাব্বী।

বুধবার ১৬৭তম ওভারের তৃতীয় বলে রাজিথার তাক করা বাউন্সার শরিফুলের ডান হাতের কনিষ্ঠায় আঘাত করে। প্রাথমিক চিকিৎসা নিয়ে মাঠে ছিলেন এ ব্যাটসম্যান। কিন্তু ১৭০তম ওভারের প্রথম বল খেলতে গিয়ে তার ডানহাত ক্র্যাম্প করে। এরপর আর ব্যাটিং করতে পারেননি তিনি। রিটায়ার্ড আউট হয়ে মাঠ ছাড়েন।

দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজের পর গোড়ালির চোট পান শরিফুল। যে কারণে দুই টেস্টের কোনোটিই খেলা হয়নি তার। এবার মাঠে ফিরলেও পুরোটা সময় খেলতে পারলেন না।

চট্টগ্রাম/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়