ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

স্বাস্থ্য খাতে শ্রীলঙ্কা ক্রিকেটের প্রায় ১৮ কোটি টাকা অনুদান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৮, ২৫ মে ২০২২  
স্বাস্থ্য খাতে শ্রীলঙ্কা ক্রিকেটের প্রায় ১৮ কোটি টাকা অনুদান

দেশের স্বাস্থ্য খাতকে সহায়তায় অত্যাবশ্যকীয় ওষুধ কিনতে ২০ লাখ মার্কিন ডলার অনুদানের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি), যা বাংলাদেশি মুদ্রায় ১৭ কোটি ৫৬ লাখ ৭৯ হাজার টাকার একটু বেশি। দেশটির শীর্ষ ক্রিকেট সংস্থা বুধবার এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়।

১০ লাখ ডলারের অনুদান যাবে লেডি রিজওয়ে শিশু হাসপাতালে, শিশুদের চিকিৎসায় অত্যাবশ্যকীয় ওষুধ কেনার জন্য এই অর্থ দেওয়া হচ্ছে।  ক্যান্সার রোগীদের চিকিৎসায় জরুরি ওষুধ কেনার জন্য বাকি ১০ লাখ ডলার দেওয়া হচ্ছে জাতীয় ক্যান্সার হাসপাতালকে।

শ্রীলঙ্কা ক্রিকেটের প্রেসিডেন্ট শাম্মি সিলভা বলেছেন, ‘দেশের প্রয়োজনের এই মুহূর্তে এই অনুদান দিতে পেরে শ্রীলঙ্কা ক্রিকেট অত্যন্ত খুশি। এই চ্যালেঞ্জিং সময় মোকাবিলায় আমাদের জাতিকে আমরা পূর্ণ সমর্থন দিবো।’

এই অর্থ সহায়তা শিগগিরই উল্লেখিত প্রতিষ্ঠানের কর্মকর্তাদের কাছে পৌঁছে দেওয়া হবে বলে এসএলসি জানিয়েছে। মঙ্গলবার এই অনুদানের অনুমোদন দিয়েছে বোর্ডের নির্বাহী কমিটি।

দেশে অর্থনৈতিক সংকটের কারণে চলছে সরকারবিরোধী বিক্ষোভ। এরই মধ্যে স্বাস্থ্য খাতের পাশে ক্রিকেট বোর্ডের দাঁড়ানোর উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়