ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

শেষ মুহূর্তের গোলে জার্মানির বিপক্ষে হার এড়ালো ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৩, ৮ জুন ২০২২   আপডেট: ০৮:৩২, ৮ জুন ২০২২
শেষ মুহূর্তের গোলে জার্মানির বিপক্ষে হার এড়ালো ইংল্যান্ড

উয়েফা ন্যাশন্স লিগে গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে জার্মানির বিপক্ষে হার এড়িয়েছে ইংল্যান্ড। মঙ্গলবার দিবাগত রাতে আলিয়াঞ্জ অ্যারেনায় শুরুতে পিছিয়ে পড়েও শেষ মুহূর্তের গোলে ১-১ গোলে ড্র করেছে ইংলিশরা।

এই ড্রয়ের ফলে ন্যাশন্স লিগের এবারের আসরে এখনো জয়ের দেখা পেলো না গ্যারেথ সাউথ গেটের শিষ্যরা। প্রথম ম্যাচে হাঙ্গেরির কাছে হারার পর জার্মানির মতো শক্তিশালী দলের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে পাওয়া এই ড্রটি অবশ্য ইংলিশদের জন্য বেশ গুরুত্বপূর্ণই বটে।

এই ড্রয়ে ২ ম্যাচ থেকে ১ পয়েন্ট সংগ্রহ করে ‘এ-৩’ গ্রুপের পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে ইংলিশরা। সমান ম্যাচ থেকে ২ পয়েন্ট নিয়ে জার্মানি আছে তৃতীয় স্থানে। ৪ পয়েন্ট নিয়ে ইতালি আছে শীর্ষে। আর ৩ পয়েন্ট নিয়ে হাঙ্গোরি আছে দ্বিতীয় স্থানে।

রাতে প্রথমার্ধে গোলের দেখা পায়নি কেউ। তবে বিরতি থেকে ফিরে ৫০ মিনিটে জার্মানিকে এগিয়ে নেন জোনাস হফম্যান। তার গোলে ৮৭ মিনিট পর্যন্ত এগিয়ে থাকে স্বাগতিকরা। কিন্তু ৮৮ মিনিটে পেনাল্টি পায় ইংল্যান্ড। বেশ কয়েকবার ভিএআর চেক করার পরও বহাল থাকে পেনাল্টি। পেনাল্টি থেকে ম্যানুয়েল নয়্যারকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান হ্যারি কেন।

এটা ছিল জাতীয় দলের জার্সি গায়ে তার ৫০তম গোল। ইংল্যান্ডের ফুটবল ইতিহাসে মাত্র দুইজন ফুটবলার দেশের হয়ে খেলে ৫০টি গোল করার কৃতিত্ব দেখাতে পেরেছেন। তার মধ্যে হ্যারি কেন একজন।

বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। তাতে ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় ম্যাচ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়