ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

সিডন্সের নজর টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গড়ায়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩২, ৩০ জুন ২০২২   আপডেট: ১১:৩৩, ৩০ জুন ২০২২
সিডন্সের নজর টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গড়ায়

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হতে যাচ্ছে বাংলাদেশের অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি। হাতে যে সময় আর বেশি নেই। টেস্টের পর টি-টোয়েন্টি ফরম্যাটে দুর্বলতা বেশি। আরব আমিরাতে অনুষ্ঠিত ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবি হয়েছে, তাই অস্ট্রেলিয়ায় ২০২২ বিশ্বকাপের দল প্রস্তুতিতে বিশেষ নজর ব্যাটিং পরামর্শক জেমি সিডন্সের। 

ডোমিনিকায় ২ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সেন্ট লুসিয়া টেস্ট শেষ হয়ে গেলেও বাংলাদেশ এখনও টি-টোয়েন্টির ভেন্যু শহরে যায়নি। বৈরী আবহাওয়ার কারণে একদিন বিলম্ব করে যেতে হচ্ছে। তাই সেন্ট লুসিয়াতেই প্রস্তুতি শুরু করে দিয়েছে দল। 

বৃহস্পতিবার অনুশীলন শেষে সাংবাদিকদের সিডন্স বলেন, 'টেস্ট ম্যাচগুলো খুব ভালো যায়নি। তবে আমি এখন টি-টোয়েন্টির দিকে ফোকাস করছি। আমি আসার পর খুব বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হয়নি। তাই মতামত দেওয়ার মতো যথেষ্ট সময় আমি পাইনি। তবে আমি জানি আমাদের দারুণ কিছু খেলোয়াড় রয়েছে। দেখা যাক পরের তিন টি-টোয়েন্টি কেমন কাটে।'

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে বাংলাদেশ ঘরের মাঠে পাকিস্তান ও আফগানিস্তানের বিপক্ষে দুটি সিরিজ খেলেছে। তার মধ্যে পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ ও আফগানদের বিপক্ষে ড্র (১-১) হয়েছে। সিডন্স যোগ দেওয়ার পর মার্চে আফগানদের বিপক্ষেই প্রথম টি-টোয়েন্টি খেলে বাংলাদেশ। এরপর আর কোনো টি-টোয়েন্টি সিরিজ না থাকায় তার বাজিয়ে দেখার সুযোগ হয়নি। 

উইন্ডিজের বিপক্ষেই শুরু হচ্ছে অস্ট্রেলিয়া বিশ্বকাপ মিশন। উইন্ডিজ থেকে ফিরে জিম্বাবুয়ে যাবে দল। সেই সফরে ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। এ ছাড়া আগস্ট সেপ্টেম্বরে আছে শ্রীলঙ্কায় এশিয়া কাপ। সেটিতেও ভালো করার প্রত্যাশায় থাকবে দল। আর অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে নিউ জিল্যান্ডে পাকিস্তানসহ একটি ত্রিদেশীয় সিরিজ খেলার কথা রয়েছে। এরপর নিউ জিল্যান্ড থেকে অস্ট্রেলিয়া উড়াল দেবে বাংলাদেশ। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে উইন্ডিজসহ চারটি সিরিজ পাচ্ছেন সিডন্স। তার মধ্যে আছে এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্টও। 

সিডন্স বলেন, 'আমাদের টি-টোয়েন্টি দলে বেশ কয়েকজন নতুন খেলোয়াড়। আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার জন্য বা বিশ্বকাপে ভালো খেলার জন্য একটি ভালো টি-টোয়েন্টি দল গড়ার চেষ্টা করছি। এছাড়া এশিয়া কাপও রয়েছে। এখানে তিনটি ম্যাচ, এশিয়া কাপেও কিছু ম্যাচ পাবো। বিশ্বকাপের জন্য আমরা যথাযথ প্রস্তুত হতে পারবো।'

ঢাকা/রিয়াদ/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়