ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কাতার বিশ্বকাপের ফাইনাল ভেন্যুর উদ্বোধন কবে?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ২ আগস্ট ২০২২   আপডেট: ১৫:৪৯, ২ আগস্ট ২০২২
কাতার বিশ্বকাপের ফাইনাল ভেন্যুর উদ্বোধন কবে?

২০২২ বিশ্বকাপের জন্য একেবারে প্রস্তুত কাতার। ফুটবলের সবচেয়ে বড় উৎসব প্রথমবারের মতো হতে যাচ্ছে মধ্যপ্রাচ্যে। ভক্ত ও খেলোয়াড়দের আনন্দঘন সময় উপহার দিতে তৈরি কাতার।

বিশ্বমানের সুযোগ সুবিধা দিয়ে এবারের বিশ্বকাপ স্মরণীয় করে রাখতে চায় দেশটি। এরই মধ্যে সাতটি স্টেডিয়ামের উদ্বোধন করে ফেলেছে, বাকি আর একটি- দ্য লুসাইল স্টেডিয়াম। এটাই হতে যাচ্ছে দেশটির সবচেয়ে বড় ভেন্যু। এর নির্মাণকাজ শেষ, এখন অপেক্ষা আনুষ্ঠানিক উদ্বোধনের।

খুব বেশি দেরি নেই, আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে এই স্টেডিয়াম সবার সামনে উন্মোচন করা হবে। ৯ সেপ্টেম্বর লুসাইল সুপার কাপ গেম আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধনী হবে এটির। ম্যাচটি হবে সৌদি প্রো লিগ চ্যাম্পিয়ন ও ইজিপশিয়ান প্রিমিয়ার লিগ বিজয়ীর মধ্যে।

ম্যাচটির আগে একজন বিখ্যাত গায়কের কনসার্টও হবে এদিন। অবশ্য আনুষ্ঠানিক উদ্বোধনের প্রায় এক মাস আগে পরীক্ষামূলকভাবে ১১ আগস্ট কাতার স্টার্স লিগ ম্যাচ আয়োজন করবে এই স্টেডিয়াম, যা হবে আল আরাবি ও আল রায়ানের মধ্যে।

দোহার ১৫ কিলোমিটার দক্ষিণে অবস্থিত লুসাইল শহরে ৮০ হাজার ধারণক্ষমতাসম্পন্ন এই ভেন্যুতে ১৮ ডিসেম্বর হবে বিশ্বকাপের ফাইনাল। অবশ্য বিশ্বকাপের প্রতিটি পর্বের ম্যাচ হবে এখানে। লুসাইল স্টেডিয়ামে প্রথম খেলা হবে ২২ নভেম্বর, আর্জেন্টিনা ও সৌদি আরবের ‘সি’ গ্রুপের  ম্যাচ। সব মিলিয়ে ১০টি ম্যাচ হবে এই মাঠে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ