ঢাকা     বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৪ ১৪২৯ ||  ০২ রবিউল আউয়াল ১৪১৪

শুরু হলো লিটনের ‘অন্য ভ্রমণ’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৯, ১৬ আগস্ট ২০২২  
শুরু হলো লিটনের ‘অন্য ভ্রমণ’

কত দুয়ার তার জন্য খোলা ছিল। কিন্তু ইনজুরির ধাক্কায় সব আশায় গুঁড়েবালি! হতে পারতেন এশিয়া কাপে বাংলাদেশের অধিনায়কও। কিন্তু চোটের কারণে তার চোখ থাকবে টিভির স্ক্রিনে। 

সাকিব, মুশফিকরা মহাদেশীয় প্রতিযোগিতার জন্য মিরপুরে প্রস্তুত হচ্ছেন। অন্যদিকে লিটন শুরু করলেন অন্যরকম লড়াই। সাইড স্ট্রেইন ইনজুরিতে মাঠের বাইরে থাকা এই ব্যাটসম্যানের মঙ্গলবার থেকে শুরু হলো পুনর্বাসন প্রক্রিয়া। 

গত ৫ আগস্ট জিম্বাবুয়ে সফরে প্রথম ওয়ানডেতে ৮১ রানে খেলার সময় ডান পায়ের পেশিতে টান লাগে লিটনের। হারারেতে সেদিন তিনি মাঠ ছাড়েন স্ট্রেচারে করে। আর মাঠে ফেরা হয়নি তার। ১০ দিনের বিশ্রামের পর আজ ফিটনেস ট্রেনিং করেছেন লিটন। তাকে সঙ্গ দিয়েছেন বিসিবির ফিজিও বায়েজিদুল ইসলাম।

নিজের এই যাত্রাকে লিটন বলছেন অন্যরকম ভ্রমণ। ফেসবুকে নিজের ফিটনেস ট্রেনিংয়ের ছবি দিয়ে লিটন লিখেন, ‘এই শুরু হলো আমার অন্য ভ্রমণ।’

দুর্দান্ত ফর্মে থাকা লিটন গত এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন। সেই সেঞ্চুরি এখনও ঝকঝকে ক্রিকেটপ্রেমীদের চোখের সামনে। অথচ তাকে ছাড়াই এবার খেলতে হবে এশিয়া কাপ। তার পুনর্বাসন প্রক্রিয়ায় পুরোটা সময় থাকবেন বায়েজিদুল ইসলাম। 

প্রথম দিনের কাজ নিয়ে রাইজিংবিডিকে মুঠোফোনে বায়েজিদুল বলেছেন, ‘আজ থেকে আমাদের কাজ শুরু করলাম। প্রথম দিন আমরা হালকা স্ট্রেচিং করেছি। সাইক্লিং করেছি। ধীরে ধীরে তার কাজ বাড়ানো হবে। তার শরীর কতটুকু এফোর্ট নিতে পারবে, সেটা বোঝা যাবে তিন সপ্তাহ পর। মাত্রই ১০ দিন গেল। এভাবে তিন-চারদিন যাওয়ার পর আমাদের কাজ বাড়বে।’ 

তবে লিটনকে নিয়ে এবার বাড়তি সতর্ক থাকতে হচ্ছে। তার ডানপায়ের পেশিতে টান পড়েছে। ২০১৫ সালে একই পায়ে প্রায় কাছাকাছি জায়গায় টান পড়েছিল। এজন্য তাকে সতর্ক হয়ে পুনর্বাসন করতে হবে। ফিজিও ধারণা দিয়েছেন, মাঠে ফিরতে লিটনের ছয় সপ্তাহ লেগে যেতে পারে। সেই হিসেবে তাকে অক্টোবরে নিউ জিল্যান্ডে হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজে দেখার আশা করা যায়।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়