ঢাকা     শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯ ||  ০৩ রবিউল আউয়াল ১৪১৪

তিনদিনেই ইনিংস ব্যবধানে ইংল্যান্ডের হার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৪, ১৯ আগস্ট ২০২২   আপডেট: ২২:১৩, ১৯ আগস্ট ২০২২
তিনদিনেই ইনিংস ব্যবধানে ইংল্যান্ডের হার

ঘরের মাঠ লর্ডসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে ইনিংস ও ১২ রানের ব্যবধানে হার মেনেছে ইংল্যান্ড। তাও আবার তৃতীয় দিনেই।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ১৬৫ রানের জবাবে দক্ষিণ আফ্রিকা করে ৩২৬ রান। ১৬১ রানে পিছিয়ে থেকে আজ শুক্রবার তৃতীয় দিনে ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। প্রোটিয়াদের বোলিং তোপে এবার তারা ৩৭.৪ ওভারে মাত্র ১৪৯ রানে অলআউট হয়। তাতে ইনিংস ও ১২ রানের ব্যবধানে জয় পায় সফরকারীরা। আর সিরিজে এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

বৃহস্পতিবার থেকে ওল্ড ট্রাফোর্ডে শুরু হওয়া দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকা জয় পেলে ২০১২ সালের পর ইংল্যান্ডের বিপক্ষে হোম কিংবা অ্যাওয়েতে সিরিজ জয়ের কৃতিত্ব দেখাবে।

দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ইংল্যান্ডের আলেক্স লিস ও স্টুয়ার্ড ব্রড সর্বোচ্চ ৩৫টি করে রান করেন। ২০ রান করেন অধিনায়ক বেন স্টোকস। এছাড়া জনি বেয়ারস্টো ১৮ ও জ্যাক ক্রাউলি ১৩ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

বল হাতে আনরিখ নরকিয়া ৩টি উইকেট নেন। প্রথম ইনিংসেও ৩টি উইকেট নিয়েছিলেন তিনি। ২টি করে উইকেট নেন কাগিসু রাবাদা, কেশব মহারাজ ও মারকো জানসেন। রাবাদা প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন। জানসেন নিয়েছিলেন ২টি।

দুই ইনিংসে ৭ উইকেট নিয়ে ম্যাচসেরা হন রাবাদা।

তার আগে ৭ উইকেট হারিয়ে ২৮৯ রান তুলে দ্বিতীয় দিন শেষ করা দক্ষিণ আফ্রিকা আজ বাকি তিন উইকেট হারিয়ে দলীয় সংগ্রহে ৩৭ রান যোগ করতে পারে। মারকো জানসেন ৪৮, কেশব মহারাজ ৪১, সারিল এরউই ৭৩ ও ডিন এলগার ৪৭ রান করেন।

বল হাতে ইংল্যান্ডের স্টুয়ার্ড ব্রড ও বেন স্টোকস ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন ম্যাথিউ পটস।

সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড: ১৬৫/১০ ও ১৪৯/১০
দ. আফ্রিকা: ৩২৬/১০
ফল: দ. আফ্রিকা ইনিংস ও ১২ রানে জয়ী।
সিরিজ: দ. আফ্রিকা ১-০ ব্যবধানে এগিয়ে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়