ঢাকা     বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯ ||  ১২ জমাদিউল আউয়াল ১৪১৪

আর্সেনালের জয়যাত্রা থামালো ম্যানইউ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪০, ৫ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ০৯:০৬, ৫ সেপ্টেম্বর ২০২২
আর্সেনালের জয়যাত্রা থামালো ম্যানইউ

মার্কাস র‌্যাশফোর্ড করলেন জোড়া গোল এবং এই মৌসুমের চুক্তি অ্যান্টনিও রাখলেন অবদান। তাতে প্রিমিয়ার লিগে উড়তে থাকা আর্সেনালকে ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেড হারালো ৩-১ গোলে।

এই মৌসুমে প্রথম পাঁচ ম্যাচে শতভাগ সাফল্য ধরে রেখেছিল আর্সেনাল। ষষ্ঠ ম্যাচে গিয়ে তাদের জয়যাত্রা থামলো ম্যানইউর কাছে। এই হারে ম্যানসিটির সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়াতে পারেনি গানাররা। ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল, একটি করে কম পয়েন্ট নিয়ে দুই ও তিনে ম্যানসিটি ও টটেনহ্যাম হটস্পার। টানা চার জয়ে ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠেছে ইউনাইটেড।

আর্সেনাল শুরুটা করেছিল দারুণ। ১২তম মিনিটে গ্যাব্রিয়েল মার্টিনেল্লি জাল কাঁপান বুয়াকো সাকার বাড়ানো বলে, কিন্তু ভিএআর দেখে গোল বাতিল করেন রেফারি। গোল বিল্ড আপের সময় ক্রিস্টিয়ান এরিকসেনকে ফাউল করেছিলেন মার্টিন ওডেগার্ড।

শেষ পর্যন্ত এগিয়ে যায় ম্যানিইউ। ৩৫তম মিনিটে র‌্যাশফোর্ডের বাড়িয়ে দেওয়া বলে গোল করেন অ্যান্টনি। প্রিমিয়ার লিগে অভিষেকে ২১তম ইউনাইটেড খেলোয়াড় হিসেবে গোল করলেন এই ব্রাজিলিয়ান।

আর্সেনাল ম্যাচে ফেরে ৬০ মিনিটে। সাকা সাইড ফুটে করেন সমতাসূচক গোল। ইউনাইটেড পাল্টা জবাব দেয় ৬ মিনিট পরই। র‌্যাশফোর্ড স্কোর করেন ২-১। ৭৫ মিনিটে এরিকসেনের বানানো বলে ইংল্যান্ড ফরোয়ার্ড একেবারে গোলপোস্টের সামনে থেকে করেন নিজের দ্বিতীয় গোল।

ম্যাচ শেষে ম্যানইউ কোচ এরিক টেন হ্যাগ বলেছেন, ‘এই দলের স্পিরিট দেখুন, তারা যে কোনও ধাক্কা সামলাতে পারে। আমরা সেটাই করেছি। দারুণ এটা এবং মানসিকতাও দেখালো তারা। আমরা সত্যিই উন্নতি করেছি। আমরা খুশি এবং এই জয়ে সন্তুষ্ট, আর একটি ভালো দলের বিপক্ষে সত্যিই চমৎকার পারফরম্যান্স।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়