ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

নিউ জিল্যান্ডকে ৮২ রানে অলআউট করে সিরিজ অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৩, ৮ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৯:২৫, ৮ সেপ্টেম্বর ২০২২
নিউ জিল্যান্ডকে ৮২ রানে অলআউট করে সিরিজ অস্ট্রেলিয়ার

প্রথম ওয়ানডেতে ব্যাটিং বিপর্যয়ের পরও নাটকীয় জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। আজ বৃহস্পতিবার দ্বিতীয় ওয়ানডেতে নিউ জিল্যান্ডকে রীতিমতো গুঁড়িয়ে দিয়েছে। ১৯৬ রানের টার্গেট ছুড়ে দিয়ে তাদের মাত্র ৮২ রানে অলআউট করেছে। জয় পেয়েছে ১১৩ রানের বড় ব্যবধানে। এই জয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখে ২-০ ব্যবধানে জিতে নিয়েছে অজিরা।

অস্ট্রেলিয়ার এমন জয়ে বল হাতে ৫টি উইকেট নিয়েছেন অ্যাডাম জাম্পা। তিনি ৯ ওভারে ৩৫ রান দিয়ে ফাইফার নেন। তবে মিচেল স্টার্ক ব্যাট হাতে অপরাজিত ৩৮ ও বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার বাগিয়ে নেন।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা নড়বেড়ে হয় অস্ট্রেলিয়ার। দলীয় শূন্যরানে ডাক মেরে ফিরেন অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। ৭ রানে যেতে না যেতেই আউট ডেভিড ওয়ার্নার (৫)। ২২ রানের মাথায় ফেরেন মার্নাস ল্যাবুশেন (৫)। ২৬ রানে মার্কাস স্টয়েনিস আউট হন শূন্যরানে। ৫৪ রানে বিদায় নেন আলেক্স ক্যারি। ১২ রান আসে তার ব্যাট থেকে।

আসা-যাওয়ার মিছিল চললেও স্টিভেন স্মিথ দাঁড়িয়ে যান স্বমহিমায়। তিনি গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে ষষ্ঠ উইকেটে ৪৯ রান তোলেন। ১০৩ রানের মাথায় ম্যাক্সওয়েল ১ চার ও ১ ছক্কায় ২৫ রান করে ফেরেন। এরপর ১১১ রানেই ফেরেন শন অ্যাবোট।

সেখান থেকে মিচেল স্টার্ক হাল ধরেন। ১১৭ রানের মাথায় স্মিথ ফিরেন ৫ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৬১ রান করেন। আর ১৪৮ রানের মাথায় জাম্পা বিদায় নেওয়ার পর স্টার্ক ও জস হ্যাজলেউড ইনিংস শেষ করে আসেন। দশম উইকেটে তারা দুজন ৩৬ বলে ৪৭ রান তোলেন। স্টার্ক ২ চার ও ১ ছক্কায় ৩৮ ও হ্যাজলেউড ১ চার ও ১ ছক্কায় ২৩ রানে অপরাজিত থাকেন। তাতে অস্ট্রেলিয়া ৯ উইকেট হারিয়ে ১৯৫ রান সংগ্রহ করে।

বল হাতে নিউ জিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ৩৮ রান দিয়ে ৪টি ও ম্যাট হেনরি ৩৩ রান দিয়ে ৩টি উইকেট নেন।

১৯৬ রান তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে নিউ জিল্যান্ডও। তারা ৩৮ রানেই হারিয়ে বসে ৫ উইকেট। আর অলআউট হয়ে যায় ৮২ রানে। আসা যাওয়ার মিছিলে কেবল কেন উইলিয়ামসন (১৭), মিচেল স্যান্টনার (১৬*) মিশেল ব্রাসওয়েল (১২) ও ড্যারিল মিচেল (১০) দুই অঙ্কের কোটায় রান করতে পারেন। বাকিদের রান ছিল ২৫০২২৫৯।

বল হাতে অ্যাডাম জাম্পা ৫টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও শন অ্যাবোট। ১টি উইকেট নেন মার্কাস স্টয়েনিস।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়