ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘ইয়ো ইয়ো’ টেস্টে ঘাম ঝরালেন ক্রিকেটাররা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ২২ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১২:৪৬, ২২ সেপ্টেম্বর ২০২২
‘ইয়ো ইয়ো’ টেস্টে ঘাম ঝরালেন ক্রিকেটাররা

বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটায় দুবাইয়ের বিমান ধরবেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুবাইয়ে ২৫ ও ২৭ সেপ্টেম্বর দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন তারা। 

যাওয়ার আগে বৃহস্পতিবার সকালে ‘ইয়ো ইয়ো’ টেস্টে ফিটনেস পরীক্ষা দিয়েছেন নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকাররা। দুই গ্রুপে ভাগ হয়ে এই টেস্ট দিয়েছেন ক্রিকেটাররা। প্রথম গ্রুপ পরীক্ষা দেন সকাল সাড়ে ৮টায়, পরের গ্রুপ সাড়ে ৯টা থেকে। 

ক্রিকেটাররা নিয়মিত স্কিল ট্রেনিং করলেও তাদের ফিটনেস যাচাই করা হচ্ছিল না। আজকের ‘ইয়ো ইয়ো’ টেস্টে তাদের ফিটনেস যাচাই করা না হলেও কোন অবস্থায় আছে, তা দেখে নিচ্ছে টিম ম্যানেজমেন্ট। দলের অধিনায়ক সোহান ১৮.৭ স্কোর করেছেন। তিনি জানান, বাকিদের স্কোরও আশেপাশে রয়েছে। 

অনেক বছর ধরে বাংলাদেশের ক্রিকেটারদের ফিটনেস যাচাই করা হতো বিপ টেস্ট দিয়ে। ইয়ো ইয়ো ও বিপ টেস্টের মূল পার্থক্য বিরতিতে। বিপ টেস্টে বিভিন্ন ধাপে টানা দৌড়াতে হয়। কোনও বিরতি থাকে না। ইয়ো ইয়ো টেস্টে বিভিন্ন ধাপে দৌড়াতে হয়। কিন্তু সেখানে ১০ সেকেন্ডের বিশ্রাম নেওয়া যায়। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, ইংল্যান্ডসহ অনেক দেশ ফিটনেস দেখতে জন্য এই আধুনিক টেস্ট ব্যবহার করে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়